'আমাদের তৃতীয় মেয়াদে ভারত শীর্ষ তিনটি অর্থনীতির মধ্যে পৌঁছাবে'- আত্মবিশ্বাসী নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে আমাদের প্রথম মেয়াদে ভারত ছিল বিশ্বের ১০ নম্বর অর্থনীতি, এখন দ্বিতীয় মেয়াদে আমরা পাঁচ নম্বরে এসেছি এবং আমাদের তৃতীয় মেয়াদে আমরা বিশ্বের তিনটি বৃহত্তম অর্থনীতির মধ্যে হব।

Parna Sengupta | Published : Jul 26, 2023 6:16 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার দিল্লির প্রগতি ময়দানে নতুন আইটিপিও কমপ্লেক্স 'ভারত মণ্ডপম' উদ্বোধন করেছেন। এ সময় জনগণের উদ্দেশে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, আমাদের তৃতীয় মেয়াদে আমরা বিশ্বের তিনটি বড় অর্থনীতির সঙ্গে যুক্ত হব।

আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী বললেন- এটাই মোদির গ্যারান্টি

Latest Videos

প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে আমাদের প্রথম মেয়াদে ভারত ছিল বিশ্বের ১০ নম্বর অর্থনীতি, এখন দ্বিতীয় মেয়াদে আমরা পাঁচ নম্বরে এসেছি এবং আমাদের তৃতীয় মেয়াদে আমরা বিশ্বের তিনটি বৃহত্তম অর্থনীতির মধ্যে হব। আরও বলেন, এটাই মোদির গ্যারান্টি। আপনি ২০২৪ সালের পর নিজের চোখে আপনার স্বপ্ন পূরণ হতে দেখবেন।

তিনি বলেছিলেন যে দ্বিতীয় মেয়াদে, আজ ভারত বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি এবং ট্র্যাক রেকর্ডের ভিত্তিতে, আমি দেশকে আশ্বস্ত করব যে তৃতীয় মেয়াদে, ভারত বিশ্বের প্রথম তিনটি অর্থনীতির একটি হবে। . আজ দেশের বিশ্বাস দৃঢ় হয়ে উঠেছে যে এখন ভারতের উন্নয়ন যাত্রা থামার নয়।

মোদীর স্লোগান

প্রগতি ময়দানে যখন আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী মোদী এসব কথা বলেন, তখন গোটা হল মোদী-মোদীর ঘোষণায় প্রতিধ্বনিত হয়। এই আত্মবিশ্বাসী গর্জনের পরে, প্রধানমন্ত্রী মোদী বিভিন্ন পরিসংখ্যানের মাধ্যমে ২০১৪ এর আগে এবং পরে দেশে করা উন্নয়ন কাজের তুলনা করেছেন। এই পরিসংখ্যানের মাধ্যমে, মোদি বিরোধীদের এবং বিশেষত কংগ্রেসকে কটাক্ষ করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, আজ একটি ঐতিহাসিক দিন

প্রধানমন্ত্রী মোদী তাঁর ভাষণে বলেছিলেন যে আজ আমি স্বপ্নগুলি সত্যি হতে দেখছি। প্রথমেই আমার সামনে প্রধানমন্ত্রীর একটি চমৎকার দৃশ্য। এটি বিশাল, এটি বিশাল। আজ চোখের সামনে স্বপ্নগুলো সত্যি হতে দেখে একটা বিখ্যাত কবিতার লাইন গুনগুন করছি। প্রত্যেক ভারতীয় ভারত মন্ডপম দেখে খুশি এবং গর্বিত। ভারত মন্ডপম হল ভারতের সম্ভাবনা, ভারতের নতুন শক্তির আহ্বান। ভারত মন্ডপম হল ভারতের মহিমা এবং ইচ্ছার একটি দর্শন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেছেন যে আজ একটি ঐতিহাসিক দিন, কারণ এটি কার্গিল বিজয় দিবস। আমাদের সাহসী ছেলে-মেয়েরা দেশের শত্রুদের পরাজিত করেছে। আমি কারগিল যুদ্ধে প্রাণ উৎসর্গকারী প্রত্যেক বীরের প্রতি শ্রদ্ধা জানাই। কমপ্লেক্সের উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন যে ভারত মণ্ডপম দেখে প্রত্যেক ভারতীয় খুশি, গর্বিত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার ভাষণে বলেছিলেন যে এই কমপ্লেক্সের নির্মাণ বন্ধ করতে নেতিবাচক মানসিকতার লোকেরা কী প্রচেষ্টা করেছিল, তারা আদালতের দ্বারস্থ হয়েছিল। কিছু মানুষের স্বভাব আছে প্রতিটি ভালো কাজে বাধা দেওয়া ও বাধা দেওয়ার।

ব্যাখ্যা করুন যে প্রগতি ময়দান পুনর্নির্মাণ প্রকল্পের অধীনে, IECC (ইন্টিগ্রেটেড এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টার) একটি আধুনিক কমপ্লেক্স হিসাবে গড়ে তোলা হয়েছে। প্রকল্পটির মোট ব্যয় ২২৫৪ কোটি টাকা। প্রায় ১২৩ একর এলাকা নিয়ে কমপ্লেক্সটি বিশ্বের শীর্ষ ১০টি প্রদর্শনী এবং সম্মেলন কমপ্লেক্সের একটি, মন্ত্রক জানিয়েছে। কনভেনশন সেন্টারের লেভেল ৩-এ ৭ হাজার জন লোকের বসার ক্ষমতা রয়েছে, যা এটিকে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সিডনি অপেরা হাউসের থেকেও বড় করে তোলে, যেখানে প্রায় সাড়ে পাঁচ হাজার লোকের আসন রয়েছে।

Share this article
click me!

Latest Videos

'Dev বাবুর মাষ্টার প্ল্যানে ডুবে গেছে ঘাটাল' #suvenduadhikari #ghatal #flood
'ন্যায়-বিচারের সবচেয়ে বড় কাঁটা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়' বিস্ফোরক দিলীপ ঘোষ | Dilip Ghosh
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
জাল গোটাচ্ছে! CBI দপ্তরে Sandip Ghosh ঘনিষ্ঠ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসের হাজিরা | RG Kar News Live
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar