'ভারতের প্রধানমন্ত্রী হত শিবসেনার কোনও সদস্য', সঞ্জয় রাউতের নিশানায় আবার বিজেপি

সঞ্জয় রাউত বলেছেন প্রথম থেকে শিবসেনা যদি বিজেপির বিরুদ্ধে লড়াই করত তাহলে পুরো ছবিটাই অন্য রকম হত। মহারাষ্ট্রের মত উত্তর ভারতে বরাবরই শিবসেনার পক্ষে জনসমর্থন ছিল। বাবরি মসজিদ ধ্বংসের পরে শিবসেনার পক্ষে উত্তর ভারতের রাজ্যগুলিতে একটি ঢেউ ছিল। 

Saborni Mitra | Published : Jan 24, 2022 9:48 AM IST / Updated: Jan 24 2022, 03:21 PM IST

আবারও শিবসেনা (Shiv Sena)  নেতা সঞ্জয় রাউতের (Snjoy Raut) নিশানায় বিজেপি (BJP)। এবার সেনার মুখপাত্র আরও বেশি করে সুর চড়ালেন পুরনো জোটসঙ্গীর বিরুদ্ধে। সংবাদ সংস্থা এনএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, উত্তর ভারতে (North India) তারা যদি এতদিন বিজেপির হয়ে না লড়াই করত তাহলে ভারত এতদিনে শিবসেনার নেতাকেই প্রধানমন্ত্রী (Prime Minister)হিসেবে পেত। তিনি আরও বলেছেন মহারাষ্ট্রে (Maharashtra) বিজেপিকে টেনে তোলার মূল কারিগরই বল শিবসেনা। 

সঞ্জয় রাউত বলেছেন প্রথম থেকে শিবসেনা যদি বিজেপির বিরুদ্ধে লড়াই করত তাহলে পুরো ছবিটাই অন্য রকম হত। মহারাষ্ট্রের মত উত্তর ভারতে বরাবরই শিবসেনার পক্ষে জনসমর্থন ছিল। বাবরি মসজিদ ধ্বংসের পরে শিবসেনার পক্ষে উত্তর ভারতের রাজ্যগুলিতে একটি ঢেউ ছিল। কিন্তু সেই সময় শিবসেনা উত্তর ভারতের নির্বাচনে লড়াই করেনি। বিজেপির হয়েই কাজ করেছিল। কিন্তু সেই সময় যদি শিবসেনা উত্তর ভারতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করত তাহলে এতদিন ভারতে  তাঁর দলেরই কোনও নেতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে পেত। 

এর আগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেছিলেন শিবসেনা বিজেপির সঙ্গে জোট বেঁধে দলের রাজনীতির  ২৫টি মূল্যবান বছর নষ্ট করেছে। বিজেপির উত্থানের পিছনে একটি বড় ভূমিকা রয়েছে শিবসেনার। তিনি আরও বলেছিলেন বিজেপিকে প্রথম থেকেই লালন পালন করেছে শিবসেনা।  এবার আরও জোরালো সুরেই সেই কথাই বলেছেন তাঁর দলের প্রধান মুখপাত্র সঞ্জয় রাউত। রাউত আরও বলেছেন বিজেপি শুধুমাত্র ক্ষমতার জন্যই হিন্দুত্ব ব্যবহার করে। 

অন্যদিকে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসও শিবসেনার তীব্র সমালোচনা করেছেন। বলেছেন, বালা সাহেব ঠাকরের দল যতদিন গেরুয়া শিবিরের সঙ্গে ছিল ততই দিনই দলটি নির্বাচনে প্রথম অথবা দ্বিতীয় স্থানে থাকত। কিন্তু এখন দলটি চার নম্বর দলে পরিণত হয়েছে। তিনি আরও বলেছেন শিবসেনার জন্ম এমন সময় হয়েছে যখন মুম্বইতে বিজেপি সেরা ছিল। শুক্রবার দলের প্রতিষ্ঠাতা সদস্য ও বাবা বাল ঠাকরের জন্ম বার্ষিকী উপলক্ষ্যে উদ্ধব ঠাকরে বলেছিলেন শিবসেনা বিজেপির সঙ্গ ছেড়েছে। কিন্তু দলের মূল ইস্যু হিন্দুত্ব থেকে কখনই সরে আসবে না। শিবসেনা বিজেপি নয় হিন্দুত্বের প্রধান সমর্থক। তিনি আরও বলেছেন হিন্দুত্বের ওপর বিজেপির কোনও মালিকানা নেই। তিনি আরও বলেছেন হিন্দুত্বের জন্যই শিবসেনা মহারাষ্ট্রের ক্ষমতা চেয়েছিল। এখনই হিন্দুদের কথা মনে করেই ক্ষমতায় টিকে থাকার লড়াই চালিয়ে যাচ্ছে। যদিও হিন্দুত্ব নিয়ে কথা বলার জন্য উদ্ধব ঠাকরেরও তীব্র সমালোচনা করেছে বিজেপি। বলেছে উদ্ধব ও তার দল হিন্দুত্বের পথে চলছে কিনা তা আরও একবার খতিয়ে দেখা দরকার। 

Republic day 2022: প্রজাতন্ত্র দিবসে বিশেষ চমক, পুরনো আমলের পোশাক রাইফেল হাতে প্যারেড সেনাদের
End Of COVID -19: মার্চেই শেষ হতে পরে করোনা-মহামারি, আশা জাগাচ্ছেন ইউরোপের বিশেষজ্ঞ
Shocking: বাগানবাড়িতে ক্রিকেট খেলার অপরাধ, মন্ত্রীর ছেলে গুলি ছুঁড়ল শিশুদের লক্ষ্য করে

Read more Articles on
Share this article
click me!