কুর্তা পরে ভারতীয়দের সঙ্গে মার্কিন সৈন্যদের '৩ পেগ' নাচ, বসন্ত পঞ্চমীর ভিডিও ভাইরাল, দেখুন

বসন্ত পঞ্চমীর আনন্দে সামিল মার্কিন সেনারা

নেচে উঠলেন পঞ্জাবী সুরে

সঙ্গী জম্মু ও কাশ্মীর রাইফেলস-এর সদস্যরা

ভাইরাল হল ৩৮ মিনিটের ভিডিও ক্লিপ

amartya lahiri | Published : Feb 18, 2021 11:07 AM IST

বসন্ত পঞ্চমীর আনন্দে ভারতীয়দের সঙ্গে মেতে উঠল মার্কিন সেনারাও। আর ভারতীয় ও মার্কিন সেনাদের সেই যৌথ নাচের বিরল মুহূর্তের ভিডিও মন জয় করল নেটিজেনদের। গত ১৬ ফেব্রুয়ারি তোলা ওই ভিডিও এখন নেট দুনিয়ায় ভাইরাল।

৩৮ সেকেন্ডের এই ভিডিও ক্লিপে 'যুধ অভ্যাস' চলাকালীন শেরি মান-এর গাওয়া বিখ্যাত পাঞ্জাবি গান '৩ পেগ'-এর সঙ্গে একসঙ্গে নাচতে দেখা গিয়েছে ভারতীয় ও মার্কিন সৈন্যদের। ভিডিওতে নৃত্যরত মার্কিন সৈন্যদের পরণে ছিল ঐতিহ্যবাহী ভারতীয় পোশাক। ভারতীয় সংস্কৃতিটিরহ সঙ্গে তাদের খাপ খাইয়ে নেওয়ার এই প্রচেষ্টা মন জয় করে নিয়েছে ভারতীয় নেটিজেনদের।

জানা গিয়েছে, এই ভিডিওতে যে মার্কিন সৈন্যদের নাচতে দেখা গিয়েছে, তাঁরা ১-২ স্ট্রাইকার ব্রিগেড কমব্যাট টিম ওরফে 'দ্য গোস্ট ব্রিগেড'-এর সদস্য। আর তাঁদেরকে বসন্ত পঞ্চমীর উৎসবে ,সামিল করেন ভারতীয় সেনাবাহিনীর জম্মু ও কাশ্মীর রাইফেলস-এর একাদশ ব্যাটালিয়ন-এর সদস্যরা। 'দ্য গোস্ট ব্রিগেড'-এর পক্ষ থেকেই এই ভিডিওটি টুইটারে পোস্ট করা হয়েছে। ক্যাপশনে বলা হয়েছে, 'আমাদের ভারতীয় বন্ধুদের জন্য বসন্ত পঞ্চমীর শুভেচ্ছা'।

৩৮ সেকেন্ড দীর্ঘ এই ক্লিপটি ভারতের 'বৈচিত্র্যের মধ্যে ঐক্য'-এর চিরন্তন আদর্শকে তুলে ধরেছে বলে মন্তব্য করেছেন নেটিজেনরা। অনেকেই বলেছেন, এই ভিজডিও ভারতীয় হিসাবে তাঁদেরকে গর্বিত করেছে। অনেকেই আবার বলছেন, তাঁদের সবথেকে ভালো লেগেছে ঐতিহ্যবাহী কুর্তায় আমেরিকান সৈন্যদের দেখতে।

 

Share this article
click me!