Ladakh Accident: সেনাবাহিনীর গাড়ির চাকা পিছলে মর্মান্তিক দুর্ঘটনা, শোকস্তব্ধ মোদী-মমতা

এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

Sahely Sen | Published : Aug 20, 2023 8:45 AM IST / Updated: Aug 20 2023, 03:02 PM IST

পার্বত্য ভূমিতে চাকা পিছলে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা। শনিবার লাদাখে-র লে-তে প্রাণ হারালেন ভারতীয় সেনাবাহিনীর ৯ জন সৈনিক। মৃতদের মধ্যে একজন সেনা আধিকারিকও রয়েছেন। শনিবার বিকেল সাড়ে ৪টের পর দক্ষিণ লাদাখের রাজধানী লেহ্ থেকে ১৫০ কিলোমিটার দূরে ন্যোমা-র অন্তর্গত কিয়ারি এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। কারু গ্যারিসন থেকে লেহ্-র দিকে যাওয়ার সময় পাহাড়ি খাদে পড়ে একেবারে দুমড়ে- মুচড়ে যায় সেনাবাহিনীর গাড়ি। মোট ১০ জন জওয়ানের মধ্যে ১ জনকে আহত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। বর্তমানে নিকটস্থ সেনা হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে বলে জানা গেছে।

এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি টুইট বার্তায় তিনি নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে লিখেছেন, “লেহ-এর কাছে হওয়া দুর্ঘটনায় আমরা ভারতীয় সেনাবাহিনীর কর্মীদের হারিয়েছি, তাতে আমি ব্যথিত। জাতির প্রতি তাঁদের সমৃদ্ধ সেবা সর্বদা স্মরণীয় হয়ে থাকবে। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে। যাঁরা আহত হয়েছেন, তাঁরা যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন।”

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। একটি টুইট বার্তায় তৃণমূল সুপ্রিমো লিখেছেন, “লাদাখের কাছে সড়ক দুর্ঘটনায় ৯ জন ভারতীয় সেনার মৃত্যুর খবর শুনে আমি গভীরভাবে মর্মাহত। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

অপরদিকে, এই ঘটনায় দুঃখ প্রকাশ করে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু লিখেছেন, “লেহ-তে একটি সড়ক দুর্ঘটনায় ভারতীয় সেনাদের প্রাণহানির ঘটনা জানতে পেরে আমি গভীরভাবে মর্মাহত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি। ঈশ্বর তাঁদের এই শোক সইবার শক্তি দিন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। নিঃস্বার্থ আত্মত্যাগের জন্য এই সৈন্যদের প্রতি জাতি অতি কৃতজ্ঞ এবং ঋণী।”

আরও পড়ুন-

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৃত্যুর তদন্তে গোলযোগ, ইস্তফা দিলেন Dean সুবিনয় চক্রবর্তী
Deepika Padukone: আঙুল তুলে চিত্রগ্রাহককে ধমক! প্রচণ্ড রেগে গেলেন দীপিকা পাড়ুুকোন
Parineeti Chopra Raghav Chadha: ঘোষণা হয়ে গেল বিয়ের তারিখ, এক মাসের মধ্যেই পরিণীতি-রাঘবের মেলবন্ধন
Actresses Latest Photoshoot: বলি থেকে টলি, নেটপাড়ায় 'হট' ট্রেন্ড কারা?

Read more Articles on
Share this article
click me!