পাকিস্তানি খেলোয়াড়দের সামনেই জয় শ্রী রাম শ্লোগান ভারতীদের! 'ঘৃণ্য কাজ' ক্ষোভ প্রকাশ উদয়নিধি স্ট্যালিনের

টানটান খেলা চলাকালীন ভারতীয় দর্শকরা জয় শ্রী রাম স্লোগান ওঠে। পাকিস্তানের খেলোয়াড়দের সামনেই জয় শ্রী রাম স্লোগান দেওয়া হয়েছিল, এই গোটা ঘটনাতে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন ক্ষুব্ধ হয়েছেন।

Parna Sengupta | Published : Oct 15, 2023 8:56 AM IST / Updated: Oct 15 2023, 03:21 PM IST

বোলারদের শক্তিশালী পারফরম্যান্সে পাকিস্তানকে হারিয়েছে ভারত। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শনিবার বিশ্বকাপের ম্যাচে পাকিস্তান ৪২.৫ ওভারে ১৯১ রানে অলআউট হয়ে যায়। ভারতের হয়ে পাঁচ বোলার জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নেন।

টানটান খেলা চলাকালীন ভারতীয় দর্শকরা জয় শ্রী রাম স্লোগান ওঠে। পাকিস্তানের খেলোয়াড়দের সামনেই জয় শ্রী রাম স্লোগান দেওয়া হয়েছিল, এই গোটা ঘটনাতে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন ক্ষুব্ধ হয়েছেন। তিনি একে ঘৃণ্য কাজ বলে অভিহিত করেছেন। উদয়নিধিও এই নিয়ে টুইট করেছেন, যদিও তিনি ট্রোলড হয়েছেন।

 

 

গুজরাটের আহমেদাবাদে ক্রিকেট ম্যাচ নিয়ে উন্মাদনা ছিল সবাই। ভারতের বর্ণাঢ্য জয় মানুষের আনন্দকে আরও বাড়িয়ে দিল। সোশ্যাল মিডিয়ায় অনেক ভিডিও ভাইরাল হচ্ছে, যেখানে লোকেরা জয় শ্রী রাম স্লোগান দিচ্ছে। এমনকি স্টেডিয়ামের ভিতরেও জয় শ্রী রাম ধ্বনিত হতে থাকে।

তামিলনাড়ুর ক্রীড়ামন্ত্রী উদয়নিধি স্ট্যালিন একটি ভিডিও টুইট করেছেন। এই ভিডিওতে লোকজনকে জয় শ্রী রাম স্লোগান দিতে শোনা যাচ্ছে। ভিডিও সহ তিনি যে পোস্টটি লিখেছেন তার জন্য উদয়নিধি স্ট্যালিনের সমালোচনা শুরু হয়েছে। 

উদয়নিধি স্টালিন লিখেছেন, 'ভারত তার ক্রীড়া মনোভাব এবং আতিথেয়তার জন্য বিখ্যাত। কিন্তু আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাকিস্তানি খেলোয়াড়দের সাথে যে আচরণ করা হয়েছে তা অগ্রহণযোগ্য এবং নিম্নমানের। খেলাধুলার মাধ্যমে জাতির মধ্যে ঐক্যবদ্ধ শক্তির প্রতিফলন দেখা যাওয়া জরুরি, সত্যিকারের ভ্রাতৃত্বের প্রচার হওয়া জরুরি। এটিকে ঘৃণা ছড়ানোর হাতিয়ার হিসেবে ব্যবহার করা নিন্দনীয়।

উদয়নিধি তার বক্তব্য এবং পোস্ট নিয়ে বিতর্কে রয়েছেন। সম্প্রতি তিনি সনাতন ধর্মকে ডেঙ্গু ও ম্যালেরিয়ার মতো রোগ বলে বিতর্ক তৈরি করেছিলেন। তিনি বলেছিলেন, এই রোগ নির্মূল করা প্রয়োজন। তিনি বহুবার হিন্দু ধর্মকেও টার্গেট করেছেন।

Share this article
click me!