Rishi Sunak: ব্রিটেনের প্রধানমন্ত্রীকে ব্যাট উপহার দিয়েছেন ভারতের বিদেশমন্ত্রী, সেই ব্যাটে কার সই আছে, চিনতে পারছেন?

ব্রিটেনের প্রধানমন্ত্রীর কাছে সস্ত্রীক উপস্থিত ছিলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ঋষি সুনকের হাতে তিনি তুলে দিয়েছেন একটি ক্রিকেট ব্যাট।

Sahely Sen | Published : Nov 13, 2023 4:06 AM IST / Updated: Nov 13 2023, 10:35 AM IST

১২ নভেম্বর, রবিবার, বিদেশ সফরে ইংল্যান্ডে পৌঁছেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar)। নিজের স্ত্রী কিয়োকো জয়শঙ্করকে নিয়ে তিনি পৌঁছে গিয়েছিলেন সোজা ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের ঠিকানায়। সেখানে তাঁদের সাদরে অভ্যর্থনা জানিয়েছেন ঋষি সুনক এবং তাঁর স্ত্রী অক্ষতা মূর্তি।



ব্রিটেন সফরের সময় লন্ডনের BAPS শ্রী স্বামীনারায়ণ মন্দিরে (নিসডেন মন্দির) প্রার্থনাও করেছেন জয়শঙ্কর এবং কিয়োকো। BAPS শ্রী স্বামীনারায়ণ মন্দির হল ইউরোপের প্রথম ঐতিহ্যগতভাবে নির্মিত হিন্দু মন্দির।



ভারত এবং ইংল্যান্ডের বন্ধুত্বের বন্ধনে এস জয়শঙ্করের এই সাক্ষাৎকার এক অনন্য মাত্রা যোগ করেছে। ব্রিটেনের প্রধানমন্ত্রীর অতিথি হয়ে দারুণ আনন্দ ব্যক্ত করেছেন ভারতীয় বিদেশমন্ত্রী।



এই সফরের সময় ব্রিটিশ প্রধানমন্ত্রীর হাতে একটি গণেশ মূর্তি তুলে দিয়েছেন এস জয়শঙ্কর। গণেশ মূর্তির সঙ্গে তিনি সুনককে উপহার দিয়েছেন একটি ক্রিকেট ব্যাটও। সেই ব্যাটের গায়ে দেখা গেছে ভারতের এক বিখ্যাত খেলোয়াড়ের সই। কে সই করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রীকে দেওয়া উপহারের গায়ে?




আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!