জো বাইডেনের জন্য প্রার্থনা করলেন ভারতীয় পাদ্রি, উপহারে বিশেষ মুদ্রা দিলেন আমেরিকার রাষ্ট্রপতি

ভারত এবং আমেরিকা উভয় দেশের জন্য প্রার্থনা করলেন পাদ্রি। প্রার্থনা শেষে তাঁকে বিশেষ উপহার দিলেন আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন। 

Sahely Sen | Published : Sep 11, 2023 1:51 AM IST

শনিবার সকালে, ফাদার নিকোলাস ডায়াস ভারতে G20 বৈঠকের আগে মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেনের জন্য একটি ব্যক্তিগত চার্চ পরিষেবা পরিচালনা করেন। G20 শীর্ষ সম্মেলনের দৌড়ে, দিল্লি আর্চডিওসিসের লিটার্জি কমিশনের সচিব ফাদার নিকোলাস নয়াদিল্লির মার্কিন দূতাবাস থেকে ডাক পান, তাঁকে অনুরোধ করা হয়েছিল যে, মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন একটি ব্যক্তিগত গণ সমাবেশ করার ইচ্ছা প্রকাশ করেছেন দিল্লিতে।

তিনি বলেন, “আমি মার্কিন দূতাবাস থেকে একটি আমন্ত্রণ পেয়েছি, যেখানে আমাকে জিজ্ঞেস করা হয়েছিল যে, আমি রাষ্ট্রপতির জন্য পবিত্র ইউক্যারিস্ট উদযাপন করতে পারি কিনা। তাঁরা আমার অ্যাপয়েন্টমেন্ট চেয়েছিলেন, পাদরিদের বাড়িতে ব্যক্তিগতভাবে আমার সঙ্গে দেখা করা হয় এবং বলা হয় যে, এটি ২০ মিনিটের একটি সংক্ষিপ্ত পরিষেবা। আমি সানন্দে তাঁদের হ্যাঁ বলেছি।”  তিনি আরও বলেন, “এটা আমার জন্য আমেরিকার রাষ্ট্রপতির সাথে বিশ্বাস এবং সহযোগিতা করে নেওয়ার একটা সুযোগ ছিল, যিনি একজন জন্মগত ক্যাথলিক এবং একজন ধর্মপ্রাণ ক্যাথলিক।” 

ফাদার নিকোলাসের কথায়, “আমি জি ২০ শীর্ষ সম্মেলনের (G20 Summit 2023) সাফল্যের জন্য প্রার্থনা করেছিলাম, ভারত এবং আমেরিকা উভয় দেশের জন্যও প্রার্থনা করেছিলাম এবং আমরা প্রার্থনা করেছি যে, এই উভয় দেশেই সবকিছু ঠিকঠাক হোক। রাষ্ট্রপতিকে বাইবেল পাঠে উদ্বুদ্ধ করলাম।” গণসেবা শেষ হওয়ার পর, পুরোহিত বাইডেনকে গোয়ান মিষ্টি বেবিনকা উপহার দেন, যেখানে রাষ্ট্রপতিও ফাদারকে মার্কিন একটি বিশেষ মুদ্রা উপহার দেন।


উপহার পেয়ে ফাদার বলেন, “কমিউনিয়ন সার্ভিস শেষ হলে, তিনি বললেন, দাঁড়াও, আমি তোমাকে কিছু উপহার দেব। তাঁর ব্যক্তিগত সহকারী আমাকে উপহারটি দিলেন। এটা কেবলমাত্র নির্বাচিত মানুষদেরই দেওয়া হয়। তিনি একটি স্মারক আমার হাতে দিয়ে আমাকে আমার মুঠো বন্ধ করতে বলেলেন এবং উল্লেখ করলেন যে, এটা এভাবেই দেওয়ার নিয়ম রয়েছে। আমি দেখলাম, এই মুদ্রার গায়ে ২৬১ নম্বর লেখা ছিল। বুঝতে পারলাম যে, আমার আগে মাত্র ২৬০ জন মানুষ এমন সম্মান পেয়েছেন।” “এটা আমার জন্য একটা দুর্দান্ত মুহূর্ত ছিল যে, আমাকে রাষ্ট্রপতির সাথে প্রার্থনা করার জন্য় এবং আমাদের দেশের জন্যও প্রার্থনা করার জন্য বেছে নেওয়া হয়েছে, যাতে সবকিছু ভালো হয় এবং সাফল্য যেন দিনের আলো দেখতে পারে।” 
 


আরও পড়ুন- 

সোমবার থেকেই রাজ্যপালের বিরুদ্ধে তৃণমূল ছাত্র পরিষদের বিক্ষোভ কর্মসূচি, চলবে একটানা ৫ দিন
Weather News: বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন ঘূর্ণাবর্ত, সোমবার সারাদিন কেমন থাকবে বাংলার আবহাওয়া?
Astrological Tips: সকালে ঘুম থেকে উঠেই এই ৫টি কাজ একেবারেই করবেন না, সারাটা দিন খারাপ যাওয়ার সম্ভাবনা থাকে

Read more Articles on
Share this article
click me!