বিজেপি নেতার উপর কালি নিক্ষেপ, আম্বেদকর 'ভিক্ষা করেছিলেন' এমন বিতর্কিত মন্তব্যের প্রতিবাদেই সরব জনসাধারন

বিতর্কিত মন্তব্য করার জন্য বিজেপি নেতা চন্দ্রকান্ত পাতিলের উপর কালী ছুড়লেন এক নাগরিক। মহারাষ্ট্রের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে।

Web Desk - ANB | Published : Dec 10, 2022 8:06 PM IST

'ডক্টর বিআর আম্বেদকর এবং সমাজ সংস্কারক মহাত্মা জ্যোতিবা ফুলে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য কোনোদিন কোনো সরকারি অনুদান নেননি বরং তহবিল সংগ্রহের জন্য তারা লোকদের কাছে 'ভিক্ষা করেছিলেন'।' এমন বিতর্কিত মন্তব্য করার জন্য বিজেপি নেতা চন্দ্রকান্ত পাতিলের উপর কালী ছুড়লেন এক নাগরিক। মহারাষ্ট্রের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা দেশে। ঘটনার পর পিম্পরি-চিঞ্চওয়াডের পুলিশ কমিশনার অঙ্কুশ শিন্ডে বলেন, 'পাতিলের উপর কালি ছুঁড়ে দেওয়া ব্যক্তিকে ইতিমধ্যেই আটক করেছে পুলিশ , চলছে তদন্ত।'

শুক্রবার ঔরঙ্গাবাদে একটি অনুষ্ঠানে মারাঠি ভাষায় বক্তৃতা দিতে গিয়ে, পাটিল এমন মন্তব্য করেন। তারপর এই মন্তব্যকে নিয়ে সৃষ্টি হয় বিতর্ক।

ঘটনার ভিডিও এখন ভাইরাল সামাজিক মাধ্যমে। ভিডিওটিতে দেখা যাচ্ছে বিজেপি নেতা চন্দ্রকান্ত পাতিল যখন বাড়ি থেকে বেরোচ্ছিলেন তখন তখন তার দিকে কালী ছুঁড়ে দেন এক ব্যক্তি। ঘটনার পরই মন্ত্রীর নিরাপত্তা রক্ষীরা সঙ্গে সঙ্গে আটক করে ওই ব্যক্তিকে। এমনকি এই ঘটনার পর ওই মন্ত্রীর কনভয়কে উদ্দেশ্য করে কালো পতাকাও দেখানো হয়।

 

ঘটনার পর এই বিষয়ে মন্তব্য করেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নভিস। তিনি বলেন, পাতিলের বক্তব্যকে লোকেরা ভুল বুঝেছে।তিনি শুধু বোঝাতে চেয়েছিলেন যে ডক্টর আম্বেদকর বা শিক্ষাবিদ ভাওরাও পাটিলের মতো লোকেরাও শিক্ষা প্রতিষ্ঠান চালানোর জন্য সরকারের কাছ থেকে অর্থ নেয়নি। পাতিল ভুল শব্দ ব্যবহার করলেও, জনসাধারণের বোঝা উচিত যে তিনি কী বোঝাতে চেয়েছেন।

 

Share this article
click me!