পুরীর জগন্নাথ মন্দিরের রত্নভাণ্ডারে চুরি! তালা ভাঙা নিয়ে কী আশঙ্কা করলেন তদন্ত কমিটির সদস্য

তদন্ত কমিটির সদস্যের অনুমান, একটি মাত্র আলমারি পাওয়া গেছে। অবসরপ্রাপ্ত আইএএস অফিসার মোহন্তি জানিয়েছেন, তিনি বৈঠকে বিষয়টি উত্থাপন করেছেন।

 

Saborni Mitra | Published : Jul 30, 2024 2:19 PM IST / Updated: Jul 30 2024, 07:50 PM IST

পুরীর জগন্নাথ মন্দিরের রত্নভাণ্ডারে চুরি হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছে সরকারি তদন্ত কমিটি। সরকারি তদন্ত কমিটির সদস্য জগদীশ মোহান্তি সন্দেহ প্রকাশ করেছেন, রত্নভাণ্ডার থেকে মূল্যবান সামগ্রী চুরি হয়েছে। তাঁর অনুমান ২০১৮ সালে মূল চাবি হারিয়ে গেছে। তাই নকল চাবি দিয়ে রত্নভাণ্ডার থেকে সরিয়ে ফেলা হয়েছে মূল্যবন সামগ্রী। সোমবার পুরীতে কমিটির চেয়ারম্যান বিশ্বনাথ রথের সঙ্গে একটি বৈঠক হয়। তাকপরই মোহন্তি বলেছিলেন যে জাল চাবি নষ্ট হওয়ার পরে তালা ভেঙে দেওয়া হয়েছিল। সেই ফাঁক দিয়েই মূল্যবান জিনিসপত্র চুরি করা হয়েছে বলেও তাঁর অনুমান। তিনি এখনও চুরির বিষয়টিকে উড়িয়ে দিচ্ছেন না।

তদন্ত কমিটির সদস্যের অনুমান, একটি মাত্র আলমারি পাওয়া গেছে। অবসরপ্রাপ্ত আইএএস অফিসার মোহন্তি জানিয়েছেন, তিনি বৈঠকে বিষয়টি উত্থাপন করেছেন। তিনি বলেন, কমিটি একটি ফৌজদারী তদন্ত শুরু করার জন্য সরকারকে সুপারিশ করতে পারেন। মোহন্তি বলেন, মন্দির প্রশাসন তাঁদের সন্দেহের কথা সরকারকে জানাতে পারে। তিনি বলেন, গত ১৪ জুলাই ভিতরের চেম্বারের ভিতরে কয়েকটি স্টিলের বাক্স খোলা অবস্থায় পাওয়া যায়।। ভিতরের ঘরে তিনটি কাঠের তাক, একটি স্টিলের আলমারি , দুটি কাঠের বাক্স ও একটি লোহার বাক্স ছিল। মন্দির প্রশাসন সূত্রে জানা গেছে, একটি মাত্র কাঠের আলমারি তালা বন্ধ অবস্থায় পাওয়া গেছে।

Latest Videos

গত ১৪ জুলাই , প্রশাসনের কাছে পাওয়া দুটি জাল চাবি কাজ না করলেও কমিটি সদস্যরা নির্দেশ দেন রত্ন ভাণ্ডারের ভিতরের কক্ষের তিনটি তালা ভেঙে দেওয়ার। ২০১৮ সালে কী কী ছিল আর কী কী ছিল না তা জানার প্রয়োজন রয়েছে। তাতেই স্পষ্ট হয়ে যাবে রত্ন ভাণ্ডারে চুরি হয়েছে কিনা। ১১ মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লোকসভা নির্বাচনের জাল চাবি নিয়ে তৎকালীন ওড়িশা সরকারকে নিশানা করেছিলেন। মোদী বলেছিলেন, চাবি হারিয়ে যাওয়া একটি গুরুতর বিষয়। দেবতার রত্ন চুরি হতে পারে বলেও আশঙ্কা করেছিলেন তিনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors