'ইসরোর গোপন নথিপত্র ফাঁস করার জড়যন্ত্রে সামিল কেরল পুলিশ '- দাবি ইসরো বিজ্ঞানী প্রবীণ মৌর্য্যের।

ইসরোয় কর্মরত রকেট বিজ্ঞানী প্রবীণ মৌর্য অভিযোগ করেছেন যে কিছু গুপ্তচর তাকে ভারতের মহাকাশ কর্মসূচির কিছু গোপনীয় তথ্য তাদের সাথে শেয়ার করতে বাধ্য করছে।তার দাবি কেরল পুলিশ দায়ি এই পুরো বিষয়টির সঙ্গে ।

Bhaswati Mukherjee | Published : Nov 10, 2022 9:27 PM IST

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ইসরো) এবং বিক্রম সারাভাই স্পেস সেন্টারে (ভিএসএসসি) কর্মরত একজন রকেট বিজ্ঞানী প্রবীণ মৌর্য অভিযোগ করেছেন যে কিছু গুপ্তচর তাকে ভারতের মহাকাশ কর্মসূচির কিছু গোপনীয় তথ্য তাদের সাথে শেয়ার করতে বাধ্য করছে। এমনকি তিনি এবিষয়ে রাজি না হাওয়ায় রীতিমতো তাকে হুমকি দেওয়া হচ্ছে। তার আরও অভিযোগ এটি ইসরো এবং কেরালা পুলিশের কিছু উচ্চপদস্থ অফিসারের সঙ্গে যড়যন্ত্র করেই করা হচ্ছে।

বিজ্ঞানী প্রবীণ মৌর্যের আরও দাবি যে এমন গুপ্তচরবৃত্তি চালানোর জন্য তার উপর রীতিমতো চাপ সৃষ্টি করা হচ্ছে। গত ৯ ই নভেম্বর টুইটারে এবং তার লিঙ্কটন প্রোফাইলে তিনি প্রধানমন্ত্রীকে লেখা একটা চিঠির অনুলিপি প্রকাশ করেন।তিনি কিভাবেই হুমকি ও হয়রানির স্বীকার হচ্ছেন দিনের পর দিন এটিই ছিল মূলত তার চিঠির বিষয়। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী এবং ইসরো চেয়ারম্যানকেও অনুরূপ অভিযোগে চিঠি পাঠিয়েছেন ।

ভারতের প্রধানমন্ত্রীকে লেখা তার চিঠিতে, প্রবীণ মৌর্য বিস্তারিত জানিয়েছেন কীভাবে কেরালা পুলিশ এবং ইসরোর কিছু অফিসার তাকে মিথ্যা পকসো এবং একডিপিএস অভিযোগে ফাঁসিয়ে দেবার হুমকি দিয়েছিলো এবং কীভাবে তাকে গুপ্তচরবৃত্তির দাবিতে আত্মসমর্পণ না করার জন্য ভয় দেখানো এবং হয়রানি করা হয়েছিল।

মৌর্য দাবি করেছিলেন যে কেরালা পুলিশের পুরো একটি ড়্যাকেট সক্রিয়ভাবে জড়িত এই বিষয়টির সঙ্গে। এবং তারাই ক্রমাগত তাকে দাবি মেনে নেওয়ার জন্য চাপ দিচ্ছে , তাই তাকে কেরালা ছেড়ে উত্তর প্রদেশে তার জন্ম শহরে ফিরে যেতে একপ্রকার বাধ্য হয়েছেন । তিনি ভারতের প্রধানমন্ত্রীকে সত্য উদঘাটনের জন্য এবং জাতির শত্রুদের শাস্তি দেওয়ার জন্য বিশেষভাবে তদন্ত করার দাবি জানিয়েছেন।

আরও পড়ুন

বাড়ি থেকে কাজ বন্ধ, প্রথম ইমেলেই কর্মীদের বার্তা নয়া টুইটার শীর্ষকর্তা এলন মাস্কের

'মেয়েদের পার্কে যাওয়া নিষিদ্ধ' এমনই ফতেয়া জারি করলো তালিবান সরকার

'সম্প্রতি চীন যা করছে তা মোটেও আন্তর্জাতিক ক্ষেত্রে চীনের নিজস্ব স্বার্থ চরিতার্থ করবে না' - বললেন ভারতীয় বিদেশমন্ত্রী জয়শঙ্কর

Share this article
click me!