‘মোদী সরকার মুসলমানদের ঘেন্না করে’, ইসলাম ধর্মীয়দের ‘মন কি বাত’ শোনার আর্জি জামে মসজিদের শাহী ইমামের

শুক্রবার জুম্মার নমাজের সময় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে দেশের মুসলিম সম্প্রদায়ের নেতৃত্বের সঙ্গে বৈঠক করার আহ্বান জানিয়েছেন জামে মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারী।

Sahely Sen | Published : Aug 12, 2023 6:25 AM IST / Updated: Aug 12 2023, 12:53 PM IST

'প্রধানমন্ত্রী, আপনি মুসলমানদের মন কি বাত শুনুন', নরেন্দ্র মোদীর কাছে আর্জি জানালেন জামে মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারী। ভারতে মুসলমানরা বঞ্চিত হচ্ছেন, ধর্মীয় বিভেদের কারণে হিংসার শিকার হচ্ছেন বলে দাবি করে তিনি প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন, ‘মুসলিম সম্প্রদায়ের মানুষের সাথে কথা বলুন।’ শুক্রবার জুম্মার নমাজের সময় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে দেশের মুসলিম সম্প্রদায়ের নেতৃত্বের সঙ্গে বৈঠক করার আহ্বান জানিয়েছেন শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারী। তিনি বলেন, ঘৃণা ও সাম্প্রদায়িক সহিংসতা মোকাবিলার সময় (বিজেপি) সরকার ও আইন দুর্বল হয়ে যাচ্ছে। এই সরকার মুসলমানদের ঘৃণা করে। সরকার আমাদের (মুসলমানদের) হয়রান করছে। নির্বাচনের কারণে এই ধর্মের অনুসারীদের হুমকি দেওয়া হচ্ছে।

মুম্বইয়ের চলমান ট্রেনে রেলওয়ে পুলিশ জওয়ানের গুলিতে মুসলমান যাত্রীদের হত্যা এবং হরিয়ানায় সাম্প্রতিক হিন্দু-মুসলমান দাঙ্গার প্রসঙ্গ তুলে শাহি ইমাম বলেছেন যে, সম্প্রতি হরিয়ানার নুহ মেওয়াতে মুসলমানদের বাড়িঘরে বুলডোজার চালিয়ে দেওয়া হয়েছে। তাঁরা খোলা আকাশের নিচে বসবাস করতে বাধ্য হচ্ছেন। সারাদেশে সাম্প্রদায়িক শক্তির আধিপত্য হয়েছে। এটা দেশ ও সমাজের জন্য বিপজ্জনক। নুহ, মেওয়াত সহ হরিয়ানার অনেক এলাকায় পঞ্চায়েত বসিয়ে মুসলমান মানুষদের হুমকি দেওয়া হচ্ছে। হিন্দুদের বলা হচ্ছে মুসলমানদের বয়কট করতে। তাদের সাথে ব্যবসা-বাণিজ্য বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করা হচ্ছে। তিনি এও বলেন যে, মৌলবাদীরা দেশের পরিবেশ নষ্ট করেছে। তাঁর প্রশ্ন, আমাদের বাপ-ঠাকুরদারা কি এই কাজের জন্য আত্মত্যাগ করে দেশকে স্বাধীন করেছিলেন?

সমগ্র দেশের মানুষকে সতর্ক করে ইমাম সৈয়দ আহমেদ বুখারী বলেছেন যে, আগামী বছর অনুষ্ঠিত হতে চলা সাধারণ নির্বাচনকে সামনে রেখে এসব করা হচ্ছে। তাঁর বক্তব্য, “আমরা সবাই জানি, নির্বাচনের কারণে এই সবকিছু করা হচ্ছে। কোনও দল চিরকাল ক্ষমতায় থাকবে না। প্রধানমন্ত্রীর উচিত পরিস্থিতি বুঝে বিষয়টি খতিয়ে দেখা। স্বাধীনতার ৭৫ বছর পরও মুসলমানরা ন্যায়বিচার পায়নি।” তাঁর দাবি, বিশ্বে ৫৭টি ইসলামিক দেশ রয়েছে, যেখানে অমুসলিমরাও বাস করেন। কিন্তু তাঁদের জীবন বা জীবিকার জন্য কোনও হুমকির সম্মুখীন হতে হয় না।

কেন্দ্রের বিজেপি শাসকদলকে আহ্বান জানিয়ে তিনি বলেছেন, “আমি প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে বলতে চাই, উদার হতে এবং মুসলিম বুদ্ধিজীবীদের সাথে কথা বলতে। আমি দেশের মুসলমানদের পক্ষ থেকে আপনাকে আমাদের সঙ্গে আলোচনায় বসতে বলতে চাই। এর জন্য আমরা প্রস্তুত।” প্রধানমন্ত্রীর নিজস্ব অনুষ্ঠান ‘মন কি বাত’-এর নাম তুলে তিনি বলেন, “আপনি আপনার 'মন কি বাত' বলেন। কিন্তু, আপনাকেও মুসলমানদের 'মন কি বাত' শুনতে হবে। মুসলিমরা বর্তমান পরিস্থিতির কারণে উদ্বিগ্ন এবং নিজেদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত।”

আরও পড়ুন-

Jadavpur News: মেধাবী স্বপ্নদীপ কুণ্ডু আর মেধাবী সৌরভ চৌধুরী, যাদবপুরের মৃত্যুর পর দুই ভিন্ন মেরুর পরিচয়
বিজেপি আরএসএস-এর জোড়া কর্মসূচি, জেপি নাড্ডা ও মোহন ভাগবত একই দিনে পশ্চিমবঙ্গে

Sex Toy: চরম যৌন সুখের আনন্দ পেতে ‘সেক্স টয়’-এর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ, জেনে নিন এর গুণাবলী
Independence Day 2023: গাড়িতে জাতীয় পতাকা লাগালেই জেল হতে পারে, জেনে নিন পতাকা লাগানোর অধিকার শুধুমাত্র কাদের আছে

Read more Articles on
Share this article
click me!