দেশ বিরোধী লেখা পোস্ট সোশ্যাল মিডিয়ায়, জম্মু ও কাশ্মীরের সাংবাদিককে জেলে পুরল পুলিশ

ফাদাদ শাহ, দ্যাকাশ্মীরওয়ালা নামে অনলাইন একটি নিউজ ম্যাগাজিনের প্রধান সম্পাদক। তাকেই দেশবিরোধী বার্তা লেখার জন্য গ্রেফতার করা হয়েছে। পুলোয়ামা জেলা পুলিশের পক্ষ থেকে জারি করা একটি বিবৃতিতেত বলা হয়েছে, 'কিছু ফেসবুক ব্যবহারকারী ও পোর্টাল জনসাধারণের মনে ভয় তৈরির চেষ্টা করছে।

Web Desk - ANB | / Updated: Feb 05 2022, 08:17 AM IST

শুক্রবার সোশ্যাল মিডিয়া (Social Media) পোস্টের জন্য জম্মু ও কাশ্মীরের (Jammu Kashmir) এক সাংবাদিককে (Journalist) গ্রেফতার করেছে পুলিশ। জম্মু ও কাশ্মীরের পুলিশের (J&K Police) দাবি দেশ বিরোধী (Anti National) ও অসন্তোষজনক বার্তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা অভিযোগ রয়েছে সাংবাদিকের বিরুদ্ধে। পুলিশের দাবি তিনি এমন কিছু পোস্ট করেছিলেন, যা আইন প্রয়োগকারী সংস্থার ভাবমূর্তি নষ্ট করে। 

ফাদাদ শাহ, দ্যাকাশ্মীরওয়ালা নামে অনলাইন একটি নিউজ ম্যাগাজিনের প্রধান সম্পাদক। তাকেই দেশবিরোধী বার্তা লেখার জন্য গ্রেফতার করা হয়েছে। পুলোয়ামা জেলা পুলিশের পক্ষ থেকে জারি করা একটি বিবৃতিতেত বলা হয়েছে, 'কিছু ফেসবুক ব্যবহারকারী ও পোর্টাল জনসাধারণের মনে ভয় তৈরির চেষ্টা করছে। অপরাধামূল চেষ্টার ছবি, ভিডিও পোস্ট করা হচ্ছে। দেশবিরোধী এমন সামগ্রী আপলোড করা হয়েছে। যা দেশের মানুষকে বিভক্ত করবে। জনগণের রাগ উস্কে দেবে। এজাতীয় ক্রিয়াকলাপ আইন বিরোধী'- বলেও জানান হয়েছে। 

পুলিশ বলেছে ফাদাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। তাকে গ্রেফতার করা হয়েছে ও রিমান্ডে রাখা হয়েছে। পুলিশ আরও জানিয়েছে সাংবাদিককে জিজ্ঞাবাজের জন্য পুলওয়ামা থানায় ডাকা হয়েছিল। তারপর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। বয়ান রেকর্ডের পরই গ্রেফতার করা হয়েছে। 

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। তিনি বলেছেন সত্যের পক্ষে দাঁড়ানো এখন দেশবিরোধী কার্যকলাপ বলে গণ্য করা হচ্ছে। অসহিষ্ণু ও স্বৈচারী সরকার দেশ চালাচ্ছে বলেও তিনি দাবি করেছেন। 

২০১১ সালে জম্মু ও কাশ্মীরের সংবাদ প্রচার করার জন্য দ্যাকাশ্মীরওয়ালা পোর্টাল তৈরি হয়েছিল। এখানে সামাজিক ও সংস্কৃতিক বিষয় নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। গত মাসে এই পোর্টালের ট্রেনি সাংবাদিক সাজাদ গুলকেও সরকার বিরোধী বার্তা লেখার জন্য গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে জননিরাপত্তা আইনে মমালা চলছে। এখনও পর্যন্ত আটক রয়েছেন সাজাদ। 

Share this article
click me!