'জম্মু ও কাশ্মীর পূর্ণ রাজ্যের মর্যাদা পাবে, শীঘ্রই বিধানসভা নির্বাচন' : প্রধানমন্ত্রী মোদী

নরেন্দ্র মোদী বলেন যে কয়েক দশক পর জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ এবং সীমান্তের ওপার থেকে গুলিবর্ষণের ভয় ছাড়াই নির্বাচন পরিচালনার জন্য কাজ করা হচ্ছে।

Parna Sengupta | Published : Apr 12, 2024 6:58 AM IST / Updated: Apr 12 2024, 01:19 PM IST

জম্মু ও কাশ্মীরের উধমপুরে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে বিরোধীদের কড়া আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন যে কয়েক দশক পর জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ এবং সীমান্তের ওপার থেকে গুলিবর্ষণের ভয় ছাড়াই নির্বাচন পরিচালনার জন্য কাজ করা হচ্ছে। জম্মু ও কাশ্মীরের জনগণের দীর্ঘস্থায়ী দুর্ভোগের অবসানের প্রতিশ্রুতি আমাদের সরকার পূরণ করেছে।

উধমপুরের জনসভায় ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে আমি যে কোনও রাজনৈতিক দলকে, বিশেষত কংগ্রেসকে 370 ধারা ফিরিয়ে আনার জন্য চ্যালেঞ্জ জানাচ্ছি। তারা এটা করতে পারবে না।

প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে কংগ্রেস ক্ষমতার জন্য জম্মু ও কাশ্মীরে ওয়াল ৩৭০ তৈরি করেছে। আপনাদের আশীর্বাদেই মোদী ৩৭০ ধারার প্রাচীর ভেঙে দিয়েছেন। আমি ভারতের যেকোনো রাজনৈতিক দলকে, বিশেষ করে কংগ্রেসকে চ্যালেঞ্জ জানাই যে তারা ৩৭০ ধারা ফিরিয়ে আনতে কাজ করুক। এ দেশ তার দিকে তাকাবে না।

প্রধানমন্ত্রী মোদীর বক্তব্যের বিশেষ পয়েন্ট

উধমপুরের জনসভায় প্রধানমন্ত্রী মোদী বলেন, আমার ওপর আস্থা রাখুন। গত ৬০ বছর ধরে জম্মু ও কাশ্মীরের মানুষ যে সমস্যায় ভুগছে আমি সেই সব সমস্যা দূর করব। সেই সময় বেশি দূরে নয় যখন জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন হবে এবং রাজ্যের মর্যাদা পুনরুদ্ধার করা হবে।

 

 

সমাবেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন যে কংগ্রেস এবং তার পুরো টিম যদি বিজেপির মুখ থেকে রামমন্দিরও বের হয় তখনই চিৎকার শুরু করে। কংগ্রেস বলছে, রাম মন্দির বিজেপির জন্য নির্বাচনী ইস্যু। তাই আমি তাদের বলতে চাই যে রাম মন্দির কখনই নির্বাচনী ইস্যু ছিল না, এটি নির্বাচনের ইস্যুও নয় এবং এটি কখনও নির্বাচনী ইস্যুতে পরিণত হবে না। প্রধানমন্ত্রী মোদি বলেন, বিজেপির জন্মের আগে থেকেই রাম মন্দিরের লড়াই চলছিল। বহু বছর ধরে, মানুষকে তাদের বিশ্বাসের জন্য অনেক কিছু ভোগ করতে হয়েছে। কংগ্রেস ও তার জোটের নেতারা বড় বড় বাংলোতে থাকতেন আর রাম লল্লা তাঁবুতে থাকতেন। রাম লল্লার তাঁবু বদলানোর কথা উঠলে মানুষ মুখ ফিরিয়ে আদালতের হুমকি দিত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন যে ১০ বছরের মধ্যে জম্মু ও কাশ্মীর পুরোপুরি বদলে গেছে। তিনি বলেছিলেন যে এখন পর্যন্ত যা কিছু হয়েছে তা একটি ট্রেলার, একটি ট্রেলার… আমাকে নতুন জম্মু ও কাশ্মীরের একটি নতুন এবং দুর্দান্ত ছবি তৈরিতে মনোনিবেশ করতে হবে।

প্রধানমন্ত্রী মোদি বলেছেন যে কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স, পিডিপি এবং অন্যান্য সমস্ত দল জম্মু ও কাশ্মীরকে সেই পুরনো দিনে ফিরিয়ে নেওয়ার কথা বলছে। জম্মু-কাশ্মীরের যতটা ক্ষতি এই পরিবারের সদস্যরা করেছে আর কেউ করেনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!