Kalakote Encounter: জম্মু-কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে প্রচণ্ড গুলিবর্ষণ, ভারতীয় বাহিনীর ২ জন সেনা জখম

গোয়েন্দা সূত্রে খবর এসেছিল যে, কালাকোটের জঙ্গলে গা ঢাকা দিয়ে আছে জঙ্গিদের বড়সড় দল, ইতিমধ্যেই বাইরে থেকে আসা বেশ কয়েকজন অচেনা মানুষদের গতিবিধি সন্দেহজনক বলে মনে হয়েছে। তাদেরকে খুঁজে বের করার জন্য অভিযান শুরু করেছিলেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা।

Sahely Sen | Published : Oct 3, 2023 5:48 AM IST

গুলির লড়াইয়ে আবার উত্তপ্ত ভূস্বর্গ। ভারতীয় সেনাবাহিনী বনাম ভারত-বিরোধী সন্ত্রাসবাদীদের গোলাগুলিতে ভয়ঙ্কর লড়াই চলছে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায়। জঙ্গিদের খতম করতে সোমবার থেকে লাগাতার এনকাউন্টার চালাচ্ছে সেনাবাহিনী। মঙ্গলবারেও রাজৌরির কালাকোটেতে জারি রয়েছে সেনা বনাম জঙ্গিদের সংঘর্ষ।

গোয়েন্দা সূত্রে খবর এসেছিল যে, কালাকোটের জঙ্গলে গা ঢাকা দিয়ে আছে জঙ্গিদের বড়সড় দল, ইতিমধ্যেই বাইরে থেকে আসা বেশ কয়েকজন অচেনা মানুষদের গতিবিধি সন্দেহজনক বলে মনে হয়েছে। তাদেরকে খুঁজে বের করার জন্য অভিযান শুরু করেছিলেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। সোমবার সন্ধেয় কাশ্মীর পুলিশ (Kashmir Police) ও সিআরপিএফের (CRPF) মিলিত প্রচেষ্টায় এই অভিযান শুরু হয়। সেনাবাহিনীর অভিযান টের পেয়েই গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। 

জম্মুতে ভারতীয় সেনার মুখপাত্র জানিয়েছেন, এই অভিযান সাফল্যের পথে এগোচ্ছে। ওই অঞ্চল থেকে জঙ্গিদের নিকেশ করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে। সংবাদ সংস্থা জানিয়েছে, গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত ২ সেনা আধিকারিক জখম হয়েছেন। তাঁদের দ্রুত নিয়ে গিয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে।
 

Share this article
click me!