জঙ্গি ঢোকাতে ষড়যন্ত্র করে পাকিস্তানের BAT-এর হামলা কাশ্মীরে, নিহত এক ভারতীয় সেনা জওয়ান

BAT-র যে দলটি ভারতীয় সীমান্ত লক্ষ্য করে হামলা চালিয়েছিল, তারা সম্ভবত পাকিস্কতানে সেনা বাহিনীর নিয়মিত সৈন্য ও এসএসজি কমান্ডো। যাদের সঙ্গে সরাসরি যোগ রয়েছে পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলির।

 

Saborni Mitra | Published : Jul 27, 2024 7:52 AM IST

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার কামাকারি সেক্টরে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম বা BAT এর হামলা। এই ঘটনায় এক জন ভারতীয় জওয়ান নিহতে হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে একজন ক্যাপ্টেন-সহ চার জন। তেমনই জানিয়েছে সামরিক সূত্র। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর গুলির লড়াইয়ের সময় পাকিস্তেনের এক অনুপ্রবেশকারী নিহত হয়েছে।

প্রতিরক্ষা সূত্রের খবর BAT-র যে দলটি ভারতীয় সীমান্ত লক্ষ্য করে হামলা চালিয়েছিল, তারা সম্ভবত পাকিস্কতানে সেনা বাহিনীর নিয়মিত সৈন্য ও এসএসজি কমান্ডো। যাদের সঙ্গে সরাসরি যোগ রয়েছে পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলির।

Latest Videos

প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন, আহত পাঁচ সেনা সদস্যকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে। আহত সৈন্যদের স্থানান্তরিত করার সময়ই এক সেনা জওয়ান নিহত হয়েছে। সেনা বাহিনী সোশ্যাল মিডিয়া এক্সে বলেছেন, উত্তর কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা মাচিল সেক্টরের কামকারিতে একটি ফরোয়ার্ড পেস্টে অজ্ঞাত কর্মীদের সঙ্গে গুলি বিনিময় রয়েছে। সূত্রের খবর জঙ্গি ও নিরাপত্তারক্ষীদের মধ্যে গুলি বিনিময় চলছিল। সেই সময়ই অতিরিক্ত সৈন্যদের একাধিক দল এই এলাকায় ছুটে যায়। সেখানে নজরদারী শুরু করেছে।

সেনা সূত্রের খবর জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করতে জম্মু ও কাশ্নীরের নিয়ন্ত্রণ রেখা এলওসি ও আন্তর্জাতিক সীমান্ত নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। যদিও কাশ্মীর ও জম্মু এলাকায় গত কয়েক দিন ধরে জঙ্গিরা বারবার অনুপ্রেবেশের চেষ্টা করছে। জঙ্গি অনুপ্রবেশ রুখতেই এই এলাকাগুলিতে আগেই সতর্কতা জারি করা হয়েছিল সেনা বাহিনীর মধ্যে। সূত্রের খবর গোপন রিপোর্টে বলা হয়েছে,পাকিস্তানের যেসব জঙ্গিরা অনুপ্রেবেশ করেছে, তারা অত্যন্ত প্রশিক্ষিত। তাদের সঙ্গে রয়েছে অত্যাধুনিক অস্ত্র। আমেরিকার তৈরি এম৪ কার্বাইন রাইফেল রয়েছে বলেও দাবি করা হয়েছে গোপন রিপোর্ট। আমেরিকার তৈরি এম৪ কার্বাইন রাইফেলে নাইট ভিশন ডিভাইস লাগান রয়েছে। এই জঙ্গিদের কাছে রয়েছে চিনা স্টিল - কোটেড বুলেট। এই বিশেষ বুলেট বুলেট প্রুফ ভেদ করতে সক্ষম। রিপোর্ট অনুযায়ী জম্মু বিভাগে সক্রিয় পাকিস্তানের জঙ্গিরা। তারা লুকিয়ে রয়েছে পাহাড় ও জঙ্গলে। জঙ্গিরা পাহাড়ে গোপন আস্তানা তৈরি করে ছোট ছোট দল তৈরি করে কাজ করছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
Aniket Mahato Health Update | অনিকেতের শারীরিক অবস্থা কেমন? দেখুন কী বললেন আর জি করের CCU ইনচার্জ
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
বাওয়ালিতে লক্ষ্মী প্রতিমা ভাঙচুর জেহাদিদের, প্রতিবাদী দের মার পুলিশের, গর্জে উঠলেন অগ্নিমিত্রা
Asianet News Bangla Live: কৃষ্ণনগর কাণ্ডে বড় আপডেট, দেখুন সরাসরি