JP Nadda: ইন্ডিয়াকে 'ভারত' করা নিয়ে কংগ্রেসের কটাক্ষ-পত্রে বানান ভুলের ছড়াছড়ি, লাল কালিতে দাগালেন জে পি নাড্ডা

কংগ্রেস পার্টির অফিসিয়াল এক্স অ্যাকাউন্ট থেকে টুইট করা ছবিটি শেয়ার করে নাড্ডা লিখেছেন, ‘কংগ্রেস মানে সংবিধান এবং ড. আম্বেদকরের প্রতি শ্রদ্ধার অভাব।’

Sahely Sen | Published : Sep 6, 2023 4:26 AM IST

ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) ধাক্কা দেওয়ার জন্য ভারতের সংবিধানের কয়েকটি তথ্য প্রকাশ করেছিল জাতীয় কংগ্রেস দল। কিন্তু, সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাওয়া সেই তথ্যটি আদতে ভুলে পরিপূর্ণ, এই কথা প্রকাশ করে লাল কালি দিয়ে ভুলগুলি চিহ্নিত করে পোস্ট করেছেন ভারতীয় জনতা পার্টি (BJP)-র জাতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)।

বিজেপির জাতীয় সভাপতি দ্রুত কংগ্রেসের পত্রের ভুলগুলি চিহ্নিত করেছেন এবং ভারতের প্রস্তাবনা সম্পর্কে সচেতন না হওয়ার জন্য কংগ্রেস পার্টির তীব্র নিন্দা করেছেন। ভারতীয় সংবিধান এবং ড. বিআর আম্বেদকরের প্রতি কংগ্রেসের শ্রদ্ধার অভাব রয়েছে উল্লেখ করে নাড্ডা বলেন যে, কংগ্রেসের কাছ থেকে কিছুই আশা করা যায় না।

"আমরা কি এমন একটি দলের কাছ থেকে কিছু আশা করতে পারি যারা ভারতের প্রস্তাবনাও জানে না? কংগ্রেস = সংবিধান এবং ড. আম্বেদকরের প্রতি শ্রদ্ধার অভাব। লজ্জাজনক!" কংগ্রেস পার্টির অফিসিয়াল এক্স অ্যাকাউন্ট থেকে টুইট করা ছবিটি শেয়ার করে নাড্ডা লিখেছেন। উল্লেখযোগ্যভাবে, কংগ্রেসের ওই টুইটটি এখন মুছে ফেলা হয়েছে। যদিও নাড্ডার অ্যাকাউন্ট থেকে সেটি দেখা যাচ্ছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, কংগ্রেস পার্টি একাধিক বানান ভুল সহ ভারতীয় সংবিধানের ভুল প্রস্তাবনা দেখিয়েছে। 
 


এদিকে, ইন্ডিয়া-র নাম 'ভারত' করা নিয়ে দেশ জুড়ে একটি রাজনৈতিক সংঘর্ষ শুরু হয়েছে। রাহুল গান্ধীর (Rahul Gandhi) দল দাবি করেছে যে শাসক দেশের নাম পরিবর্তন করাকেই বেছে নিয়েছে, কারণ এটি নবগঠিত বহু-দলীয় বিরোধী জোট I.N.D.I.A-কে ভয় পেয়েছে। কংগ্রেস নেতা জয়রাম রমেশ কেন্দ্র সরকারকে আক্রমণ করে বলেন, "মিস্টার মোদী ইতিহাসকে বিকৃত করে ইন্ডিয়াকে বিভক্ত করতে পারেন, অর্থাৎ ভারত, এটি সমস্ত রাজ্যের কেন্দ্র। কিন্তু, আমরা নিরস্ত হব না।"

Share this article
click me!