উপরাষ্ট্রপতিকে নিয়ে মিমিক্রি তৃণমূল সাংসদের, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের ভিডিও বানালেন রাহুল গান্ধী, দেখুন ভাইরাল ভিডিও

দেখা গেছে যে সংসদের বাইরে বিরোধী সাংসদদের মধ্যে জগদীপ ধনখরের শারীরিক ভাষা নিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায় মজা করছেন এবং অন্যান্য সাংসদরা সেই অঙ্গভঙ্গি দেখে হাসছেন।

Parna Sengupta | Published : Dec 19, 2023 10:17 AM IST

সাংসদদের বরখাস্ত করার প্রতিবাদে তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় দেশের সহ-রাষ্ট্রপতি ও রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখরকে নিয়ে কটাক্ষ করেছেন। তাঁর মিমিক্রি করেছেন। যে ভিডিওটি সামনে এসেছে তাতে দেখা গেছে যে সংসদের বাইরে বিরোধী সাংসদদের মধ্যে জগদীপ ধনখরের শারীরিক ভাষা নিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায় মজা করছেন এবং অন্যান্য সাংসদরা সেই অঙ্গভঙ্গি দেখে হাসছেন। এই সময় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও সেখানে ছিলেন এবং তিনি তার মোবাইল থেকে এটির একটি ভিডিও তৈরি করছিলেন। ভিডিওটি সামনে আসার পর ভাইস প্রেসিডেন্ট ধনখর এটাকে লজ্জাজনক বলে ব্যাখ্যা করেছেন।

সংসদে হট্টগোলের কারণে এখনও পর্যন্ত মোট ১৪১ জন সংসদ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবারও মোট ৪৯ জন সাংসদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সংসদ কমপ্লেক্সে মহাত্মা গান্ধীর মূর্তির সামনে সাসপেন্ড সাংসদের হয়ে বিক্ষোভে অংশ নেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গ, প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী, জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার। অনেক বিরোধী সংসদ সদস্যের হাতে প্ল্যাকার্ড ছিল, যাতে লেখা 'অবরোধে গণতন্ত্র' এবং আরও বেশ কিছু স্লোগান। 'স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত' স্লোগানও দেন তারা।

যে ভিডিওটি সামনে এসেছে তাতে দেখা যাচ্ছে যে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনখরকে নকল করছেন এবং তাকে ঠাট্টা করছেন। সেখানে উপস্থিত সব বিরোধী দলের অন্য সংসদ সদস্যদেরও মজা করতে দেখা যায়। রীতিমত হাসাহাসি করছিলেন তাঁরা। অন্যদিকে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এবং আরও কিছু নেতাকে এই সময়ের মধ্যে তাদের মোবাইল থেকে ভিডিও করতে দেখা গেছে। রাহুল গান্ধী গোটা ঘটনার ভিডিও করেন। এই ভিডিও ভাইরাল হয়েছে। তবে বিজেপির পক্ষ থেকে এই ধরণের আচরণের নিন্দা করা হয়েছে।

 

 

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!