Karnataka Election 2023: 'কংগ্রেস বিপুল সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে জিতবে' কর্ণাটকে জয় নিয়ে আত্মবিশ্বাসী কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে

বুধবার সকালে স্ত্রী রাধাবাই খাড়গেকে নিয়ে ভোট দিতে এলেন কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে। ভোট দিয়ে বেরিয়ে জয় নিয়ে আশাপ্রকাশ করলেন তিনি।

Web Desk - ANB | Published : May 10, 2023 8:15 AM IST

ভোট যুদ্ধে পিছিয়ে নেই কংগ্রেসও। কর্ণাটকের মসনদ দখল নিয়ে আশা প্রকাশ করল কংগ্রেসও। অন্যদিকে প্রথম থেকেই আত্মবিশ্বাসী বিজেপি। উল্লেখ্য ১৯৮৫ সালের পর কর্ণাটক কোনও একটি দলকে দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় রাখেনি। তবে গত তিন বছর ধরে এই রাজ্যে রাজ করছে বিজেপি। দ্বিতীয় বারের জন্য আবারও ক্ষমতায় ফেরার মরিয়া চেষ্টা করছে। এই বারে ক্ষমতা ধরে রাখতে পারলে নতুন রেকর্ড গড়বে গেরুয়া শিবির। অন্যদিকে জয় নয়ে আত্মবিশ্বাসী কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে। ভোট দিতে এসে এমনটাই মন্তব্য করলেন কংগ্রেস সভাপতি।

বুধবার সকালে স্ত্রী রাধাবাই খাড়গেকে নিয়ে ভোট দিতে এলেন কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে। ভোট দিয়ে বেরিয়ে জয় নিয়ে আশাপ্রকাশ করলেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান,'কংগ্রেস বিপুল সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে নির্বাচনে জিতবে...আমরা ১৩০-১৩৫ টির বেশি আসন পাব।' অন্যদিকে জয় জয় আশাবাদী গেরুয়া শিবিরও। বেলা ১০টা নাগাদ ভোট দিলেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ওয়েদুরাপ্পা। বিজেপির জয় নিয়ে আত্মবিশ্বাসী তিনি। ৭৫ থেকে ৮০ শতাংশ মানুষ বিজেপির পক্ষে ভোট দেবে বলেও দাবি করেন তিনি। ওয়েদুরাপ্পা বলেন,'সকাল সকাল ভোট দিন। আমি ১০০ শতাংশ নিশ্চিত যে মানুষ বিজেপিকে ভোট দেবে। এ রাজ্যের ৭৫ থেকে ৮০ শতাংশ মানুষ বিজেপিকে সমর্থন করে। আমরা ১৩০ থেকে ১৩৫টি আসন পেতে চলেছি।'

বুধবার সকাল ৭টায় শুরু হয়েছে কর্ণাটকের ২২৪টি আসনের ভোট গ্রহণ। ভোট গ্রহণ হবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ৫ কোটিরও বেশি ৩১ লক্ষেরও বেশি ভোটার ২৬১৫ জন প্রার্থীর ভাগ্য আগামী পাঁচ বছরের জন্য নির্ধারণ করবেন। ভোট গ্রহণ হবে ৫৮ হাটার ৫৪৫টি পোলিং স্টেশনে। প্রত্যেকটি বুথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কর্ণাটকে ২৬১৫ প্রার্থীর মধ্যে পুরুষ প্রার্থীর সংখ্যা ২৪৩০ ও মহিলা প্রার্থীর সংখ্যা মাত্র ১৮৪ জন। তৃতীয় লিঙ্গের একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কর্ণাটকে তরুণ ভোটারের সংখ্যা ১১ লক্ষেরও বেশি। সংবাদ সংস্থা পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী ৪ লক্ষেরও বেশি পোলিং কর্মী ভোট প্রক্রিয়ায় অংশ গ্রহণ করবেন।

আরও পড়ুন -

হাড্ডাহাড্ডি লড়াই কর্ণাটকে, কোন জেলায় ভোটার উপস্থিতির হার কত? দেখে নিন

'আমরা ১৩০ থেকে ১৩৫টি আসন পেতে চলেছি' জয় নিয়ে আত্মবিশ্বাসী প্রবীণ বিজেপি নেতা বিএস ওয়েদুরাপ্পা

কর্ণাটকের প্রার্থীদের মধ্যে কত জন দাগী অপরাধী, জেনে নিন

Share this article
click me!