Karnataka election result: 'নফরাত কা বাজার' বন্ধ কর্ণাটকে, ভালোবাসার বিপণি খোলার বার্তা রাহুল গান্ধীর

এই জয়কে পেশির আস্ফালনের সামনে মানুষের রায়ের জয় বলেও উল্লেখ করেন তিনি। সাংবাদিক বৈঠকের মাধ্যমে দলের কর্মীদের শুভেচ্ছাও জানালেন রাহুল।

 

Web Desk - ANB | Published : May 13, 2023 10:07 AM IST / Updated: May 13 2023, 03:46 PM IST

'হাত'-এর মুঠোয় কর্ণাটক। শনিবার দুপুরের মধ্যেই কার্যত স্পষ্ট জনতার রায়। বিপুল ভোটে এগিয়ে কংগ্রেস। অন্যদিকে নাকাল অবস্থা বিজেপির। দলের এই বিপুল জয় পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবার কর্ণাটকে ভালোবাসার বিপণি খোলার বার্তা দেন। পাশাপাশি এই জয়কে পেশির আস্ফালনের সামনে মানুষের রায়ের জয় বলেও উল্লেখ করেন তিনি। সাংবাদিক বৈঠকের মাধ্যমে দলের কর্মীদের শুভেচ্ছাও জানালেন রাহুল।

কর্ণাটকে বিপুল ভোটে জয়ের পর সাংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রাহুল গান্ধী বলেন,'সমস্ত কর্ণাটকবাসীকে ধন্যবাদ জানাচ্ছি। কংগ্রেস কর্ণাটকের গরীব মানুষের পাশে ছিল।' তিনি আরও বলেন,'পেশির আস্ফালনের সামনে জনশক্তির জয় হল। কর্ণাটক যা করে দেখাল, এরপর প্রতিটি রাজ্য এই মডেল তৈরি করবে।' রাহুলের সংযোজন,'কর্ণাটকে ঘৃণার বাজার বন্ধ হয়েছে, এবার ভালোবাসার বিপণি খুলবে। মানুষ দেখিয়ে দিল ভালোবাসার জয় অবসম্ভাবি।'

 

 

প্রসঙ্গত, কর্ণাটকের ভোট প্রচারের শেষের দিকে বড় ইস্যু ছিল বজরং দল। কারণ কংগ্রেস ইস্তেহারে বজরং দল -সহ একাধিক মৌলবাদী সংগঠনকে নিষিদ্ধ করার প্রতিশ্রুতি দিয়েছিল কংগ্রেস। আর কংগ্রেসের নির্বাচনী ইস্তেহারকেই হাতিয়ার করে ভোট বৈতরনী পার করার চেষ্টা করেছিল বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহ এমনকি বিজেপির রাজ্যের নেতাও বজরং দলকে নিষিদ্ধ করা নিয়ে কংগ্রেসকে কটাক্ষ করেছিল। পাশাপাশি কংগ্রেসের এই সিদ্ধান্ত কর্ণাটকের বাসিন্দারা মেনে নেবে না বলেও জানিয়েছিল বিজেপি। কিন্তু নির্বাচনী ফলাফলা পাসা উল্টে যাওয়ার মত পরিস্থিতি তৈরি হয়েছে। যা নিয়ে কংগ্রেস নেতা এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই নিশানা করেছেন।

Share this article
click me!