Karnataka Government Formation: আজই কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন সিদ্দারামাইয়া, দেখে নিন মন্ত্রীসভার সম্ভাব্য তালিকা

অবশেষে শনিবার দলের তরফে সিদ্দারামাইয়ার মন্ত্রীসভার জন্য বেশ কিছু মন্ত্রীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। কে কে থাকছেন কেবিনেট মন্ত্রীদের তালিকায়? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : May 20, 2023 5:46 AM IST / Updated: May 20 2023, 11:20 AM IST

কর্ণাটকের কুর্সি দখলের পর সিদ্দারামাইয়াকেই মুখ্যমন্ত্রী হিসেবে মনোনিত করেচে দল। উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন কে শিবকুমার। দক্ষিণী রাজ্যের মন্ত্রীসভা নিয়ে ইতিমধ্যেই দিল্লিতে দলীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা চলছিল। বাছাই করা হয়েছিল বেশ কিছু মন্ত্রী এবং তাদের পোর্টফোলিও। অবশেষে শনিবার দলের তরফে সিদ্দারামাইয়ার মন্ত্রীসভার জন্য বেশ কিছু মন্ত্রীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। কে কে থাকছেন কেবিনেট মন্ত্রীদের তালিকায়? দেখে নেওয়া যাক।

মুখ্যমন্ত্রী হিসেবে সিদ্দারামাইয়ার শপথ নেওয়ার আগেই শনিবার সকালে কংগ্রেসের পক্ষ থেকে সিদ্দারামাইয়ার মন্ত্রীসভার প্রথম তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় নাম থাকছে -

শপথ নেওয়া দলের সর্বকনিষ্ঠ মন্ত্রী হবেন এআইসিসি সভাপতি মল্লিকার্জুন খার্গের ছেলে প্রিয়াঙ্ক খার্গ।

কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খারগে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব, এনসিপি প্রধান শরদ পাওয়ার, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে আমন্ত্রণ জানিয়েছেন। ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুক আবদুল্লাহ এবং ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকেও আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

নির্বাচনের ফল ঘোষণার পাঁচদিনের মাথায় কর্নাটকের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করল কংগ্রেস। দক্ষিনী রাজ্যের মুখ্যমন্ত্রীর আসনে বসছেন সিদ্দারামাইয়া। ডিকে শিবকুমার উপমুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার এমনটাই ঘোষণা করা হল কংগ্রেসের পক্ষ থেকে। দ্বিতীয়বারের মতো এই রাজ্যে মুখ্যমন্ত্রীর চেয়ারে বসতে চলেছেন সিদ্দারামাইয়া। কর্নাটকের নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল। আগামী ২০ মে, শনিবারই বেঙ্গালুরুতে শপথ নেবেন সিদ্দারামাইয়া। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন প্রদেশ সভাপতি ডিকে শিবকুমার।

আরও পড়ুন -

এখনই কংগ্রেসের সঙ্গে একমঞ্চে নয়? সিদ্দারামাইয়ার শপথগ্রহণ অনুষ্ঠান এড়িয়ে গেলেন মমতা

মমতার জোট সূত্রের তীব্র সমালোচনা বিজেপির, বিরোধীদের মিশন-ভিশন কিছুই নেই

এগরা বিস্ফোরণ নিয়ে সিআইডি তদন্তের নির্দেশ মমতার , পাল্টা বিজেপির দাবি এনআইএ তদন্ত

Share this article
click me!