Watch Viral Video: বাবার মৃতদেহের সামনে দাঁড়িয়ে স্যালুট জানাল ছোট্ট কবীর, কাশ্মীরের শহিদ-পুত্রের ভিডিও দেখে চোখে জল ভারতবাসীর

বয়স তার মাত্র ৬ বছর, বাড়ির সামনে এত মানুষের ভিড় দেখে বেশ খানিকটা ঘাবড়ে গিয়েছে ছোট্ট কবীর। সদ্য কাশ্মীরের অনন্তনাগে শহীদ হয়েছেন তার বাবা। ভারাক্রান্ত হৃদয় নিয়েও ভেঙে পড়েনি ৬ বছরের শিশু।

Sahely Sen | Published : Sep 15, 2023 10:10 AM IST / Updated: Sep 15 2023, 05:13 PM IST

রাতের অন্ধকারে জম্মু কাশ্মীরের অনন্তনাগের গভীর জঙ্গলের ভেতরে জঙ্গিদের সঙ্গে লড়াই। দেশকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন পঞ্জাবের কর্নেল মনপ্রীত সিং-সহ আরও ২ জওয়ান এবং ১ পুলিশ আধিকারিক। সারা ভারত জুড়ে যখন ১৩ সেপ্টেম্বরের এই ঘটনায় বীর জওয়ানদের হারিয়ে শোকের ছায়া, তখন পঞ্জাবে মনপ্রীত সিং-এর বাড়িতে চোখে পড়ল স্তব্ধ করে দেওয়ার মতো ছবি। 

পঞ্জাবের মোহালিতে মুল্লানপুর গরীবদাস এলাকায় কর্নেল মনপ্রীত সিং-এর বাড়ি। সেখানেই তাঁর পরিবারের সঙ্গে থাকে তাঁর ৬ বছর বয়সি শিশু- সন্তান কবীর। বাবার মৃত্যুতে ব্যথিত হওয়ার চেয়েও চারিদিকের পরিবেশ দেখে অনেক বেশি হতভম্ব হয়ে যেতে দেখা গেল ছোট্ট কবীরকে। বাড়ির সামনে এত মানুষের ভিড় দেখে বেশ খানিকটা হতচকিত সদ্য পিতৃহারা বালক। পরনে তার ভারতীয় সেনার পোশাক। ভিড়ের মধ্যে তাকে কোলে তুলে নিয়ে দাঁড় করিয়ে দেওয়া হয়েছে বাবার মৃতদেহের সামনে। 

সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছে কবীরের ভিডিও। ভারাক্রান্ত হৃদয় নিয়েও ভেঙে পড়েনি ৬ বছরের শিশু। ছোট্ট ডান হাতটি কপালে তুলে নিয়েছে সে। প্রয়াত কর্নেলের উদ্দেশ্যে সাল্যুট জানিয়ে সম্মান প্রদর্শন করে নজির গড়েছে মনপ্রীত সিং-এর পুত্র। তার মনের জোর সারা ভারতের কাছে হয়ে উঠল এক উজ্জ্বল দৃষ্টান্ত। 


আরও পড়ুন- 

Vishwakarma Yojana: প্রত্যেক কর্মঠ মানুষদের জন্য ১৫ হাজার টাকা করে অনুদান, প্রধানমন্ত্রী মোদীর বিশ্বকর্মা যোজনা
জেলের লকআপে গান গাইছেন, পুলিশকর্মীদের নিয়ে হাসি-ঠাট্টা করছেন রানাঘাট শুটআউটকাণ্ডে ধৃত কুন্দন সিং
দুর্গাপুজোর আগে সারা মুখ কি ব্রণর দাগে ভরে যাচ্ছে? রোজ সকালে পালন করুন মাত্র ৪টে টিপস

Share this article
click me!