সাতসকালেই বড় খবর, সেনার গুলিতে খতম কাশ্মীরের অভিনেত্রীর খুনী জঙ্গি

আইজিপি বিজয় কুমার আগে জানিয়েছিলেন যে দুই এলইটি জঙ্গি যারা টিভি শিল্পী আমরিন ভাটকে হত্যা করেছিল তারা দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপোরা এলাকায় সেনার সঙ্গে চলা এনকাউন্টারে আটকা পড়েছিল।

Parna Sengupta | Published : May 27, 2022 4:48 AM IST

শুক্রবার সকালে বড় সাফল্য পেল সেনা। দুই লস্কর-ই-তইবা (এলইটি) জঙ্গিকে গুলি করে খতম করল নিরাপত্তা বাহিনী। এই দুই জঙ্গির মধ্যে একজন বুধবার কাশ্মীরি টিভি শিল্পী আমরিন ভাটকে খুন করেছিল। শুক্রবার ভোরবেলা জম্মু ও কাশ্মীরের অবন্তিপোরায় একটি এনকাউন্টারে নিরাপত্তা বাহিনীর হাতে খতম হয় এই দুই জঙ্গি।  

আরও তথ্য শেয়ার করে, আইজিপি কাশ্মীর বিজয় কুমার বলেছেন, "টিভি শিল্পী আমরিন ভাটের নৃশংস হত্যা কাণ্ডটি ২৪ ঘন্টার মধ্যে সমাধান করা হয়েছে। এক এনকাউন্টারে শ্রীনগরের সৌরা এলাকায় দুই এলইটি জঙ্গি নিহত হয়েছে। তাদের নাম শাকির আহমেদ ওয়াজা এবং আফরিন আফতাব মালিক হিসাবে চিহ্নিত হয়েছে।"

আইজিপি বিজয় কুমার আগে জানিয়েছিলেন যে দুই এলইটি জঙ্গি যারা টিভি শিল্পী আমরিন ভাটকে হত্যা করেছিল তারা দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপোরা এলাকায় সেনার সঙ্গে চলা এনকাউন্টারে আটকা পড়েছিল।

বুধবার অজ্ঞাতপরিচয় জঙ্গিদের হাতে বুদগামের চাদুরা এলাকার হিশরু গ্রামে টিভি শিল্পী এবং সোশ্যাল মিডিয়া সেনসেশন আমরিন ভাটকে তার বাড়িতে খুন করা হয়। কাশ্মীরের টেলি জগতে জনপ্রিয় মুখ ছিলেন অভিনেত্রী আমরিন ভাট। সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু জনপ্রিয় ভিডিও ছড়িয়ে রয়েছে তাঁর। পুলিশ সূত্রে খবর, অভিনেত্রীর বাড়ি লক্ষ্য করে নাশকতা চালায় জঙ্গিরা। তবে কী কারণে, অভিনেত্রী আমরিন ভাটকে গুলি করে হত্যা করল, তা এখনও স্পষ্ট নয়। প্রসঙ্গত, গত ১২ মে এই শহরেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছিলেন কাশ্মীরি পণ্ডিত এবং সরকারি কর্মচারী রাহুল ভাট। দিন কয়েক আগে এক পুলিশকর্মীকেও খুন করে জঙ্গিরা। এবং ওই ঘটনায় জখম হয়েছিল পুলিশ কর্তার ৭ বছরের কন্যা।

বুধবার রাত ৮ টার দিকে বুদগাম জেলার চাদুরা এলাকায় অভিনেত্রীর বাড়ি লক্ষ্য করে গুলি চালায় লস্কর ই তৈবার জঙ্গিরা। মুহূর্তেই একের পর এক গুলি বর্ষণে মৃত্যু হয় বিখ্যাত অভিনেত্রী আমরিন ভাটের। গুরুতর জখম হয় তাঁর ১০ বছরের ভাগ্নেও। তার পায়ে গুলি লেগেছে বলে খবর। এদিকে অভিনেত্রীর বাড়ি লক্ষ্য করে গুলি চালানোর পর জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে যান অভিনেত্রী। হাসপাতালে নিয়ে গেলে অভিনেত্রী আমরিন ভাটকে মৃত ঘোষণা করে চিকিৎসকেরা। অভিনেত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। 

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরের বদগাওকে সন্ত্রাসবাদীদের গুলিতে নিহত হন কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাট। তিনি বদগাও জেলার একজন সরকারী কর্মী ছিলেন। ২০১০ -১১ সালে অভিবাসীদের জন্য বিশেষ কর্মসংস্থান প্যাকেজের অধীনে তিনি  সরকারি চাকরি পেয়েছিলেন। চাঁদুরা শহরের তহসিল অফিসের ভিতরে ঢুকে তাঁকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। এই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু ও কাশ্মীর। 

আইজিপি কাশ্মীর এর আগে বলেছিলেন যে টিভি শিল্পী হত্যার পিছনে লস্কর জঙ্গিরা ছিল। উল্লেখ করা যেতে পারে যে এটি ছিল বছরের ৫১ তম এনকাউন্টার এবং গত ৫০টি এনকাউন্টারে, নিরাপত্তা বাহিনী ৪৩জন হাইব্রিড জঙ্গিকে গ্রেপ্তারের পাশাপাশি ২৫জন পাকিস্তানী জঙ্গিকে খতম করতে সক্ষম হয়েছে। এই উপত্যকায় মোট জঙ্গি মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭৮। 

Share this article
click me!