নৌ-যোদ্ধার চরিত্রে নতুন 'অবতার'-এ কেট উইন্সলেট, প্রকাশিত হলো ফার্স্ট-লুক

২০২২ এর ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে 'অবতার দ্য ওয়ে অফ ওয়াটার'। দ্বিতীয় পার্টের বিশেষ চমক কেট উইন্সলেট। এক দুঃসাহসী নৌ-যোদ্ধার চরিত্রে দেখা দেবেন কেট, এত বছর পর আবার টাইটানিক খ্যাত জেমস ক্যামেরনের সঙ্গে কাজের অভিজ্ঞতা থেকে চরিত্রের প্রয়োজনে জলের নীচে শ্বাস ধরে রাখার কেরামতি শেখা সবকিছু শেয়ার করলেন অভিনেত্রী।
 

Abhinandita Deb | Published : Jul 2, 2022 9:50 AM IST / Updated: Jul 02 2022, 03:30 PM IST

জেমস ক্যামেরনের আসন্ন সিনেমা 'অবতার, দ্য ওয়ে অফ ওয়াটার'-এর একজন নৌ-যোদ্ধা হিসেবে হলিউড তারকা কেট উইন্সলেটের ফার্স্ট লুক অবশেষে রিলিজ করা হয়েছে। রোনাল নামের তাঁর চরিত্রের ছবিগুলি একটি ফিল্ম ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। অভিনেত্রী রোনালকে গভীরভাবে অনুগত এবং নির্ভীক নেত্রী হিসাবে বর্ননা করেছেন। উইন্সলেট-এর  'টাইটানিক' পরিচালকের সঙ্গে এই দীর্ঘ প্রতীক্ষিত সিক্যুয়েলের মাধ্যমে পুনর্মিলন ঘটবে। তিনি অবতার খ্যাত স্যাম ওয়ার্থিংটন, জো সালডানা এবং সিগর্নি ওয়েভারের সঙ্গেই অভিনয় করবেন এই ছবি তে। তাঁর চরিত্র সম্পর্কে ম্যাগাজিনের সাথে কথা বলার সময়, অভিনেতা বলেন, 'তিনি শক্তিশালী। একজন যোদ্ধা।একটি অনাগত শিশু কে রক্ষা করার জন্য গুরুতর বিপদের মুখোমুখি হতে পিছপা হন না , তিনি এখনও তাঁর লোকেদের সাথে যোগ দেন এবং তার সবচেয়ে প্রিয় জিনিসটির জন্য লড়াই করেন,তাঁর পরিবার এবং তাঁদের বাড়ির জন্য।

আসন্ন 'অবতার' সিক্যুয়েলের জন্য ডিজনির অফিসিয়াল সংক্ষিপ্ত বিবরণে বলা হয় 'প্রথম চলচ্চিত্রের ঘটনার এক দশকেরও বেশি সময় পরে, 'অভটার দ্য ওয়ে অফ ওয়াটার' সুলি পরিবারের গল্প বলতে শুরু করে, তাদের অনুসরণ করা ঝামেলা, তারা একে অপরকে সুরক্ষিত রাখতে কতটা সময় নেয়, তারা বেঁচে থাকার জন্য যে যুদ্ধ করে এবং তারা যে ট্র্যাজেডি সহ্য করে।' ম্যাগাজিন সূত্রে জানা যায়, তাঁর চরিত্রের প্রয়োজনে , উইন্সলেট জলের নীচে তাঁর শ্বাস ধরে রাখতে শিখেছিলেন এবংফিল্মে দীর্ঘক্ষণ জলের নীচে শ্বাস-প্রশ্বাস বন্ধ করে রেখে  টম ক্রুজের রেকর্ড ভঙ্গ করেন।

 

'টাইটানিক'-এর এত বছর পরে ক্যামেরনের সঙ্গে পুনরায় মিলিত হওয়া কেমন ছিল সেই প্রশ্নের উত্তরে, উইন্সলেট বলেন, 'জিম এবং আমি দুজনেই এখন সম্পূর্ণ আলাদা মানুষ যে আমরা ২৬ বছর আগে ছিলাম। ও আগের তুলনায় অনেক বেশি শান্ত এবং আমি আরও বেশি হাইপার হয়ে গেছি। আসন্ন 'অবতার' সিক্যুয়েলের জন্য ডিজনির অফিসিয়াল সংক্ষিপ্ত বিবরণটি পড়ে: "প্রথম চলচ্চিত্রের ঘটনার এক দশকেরও বেশি সময় পরে, 'অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার' সুলি পরিবারের গল্প বলতে শুরু করে, তাদের অনুসরণ করা ঝামেলা, তারা একে অপরকে সুরক্ষিত রাখতে কতটা সময় নেয়, তারা বেঁচে থাকার জন্য যে যুদ্ধ করে এবং তারা যে ট্র্যাজেডি সহ্য করে।" তার ভূমিকার জন্য, উইন্সলেট সিনেমার জন্য পানির নিচে তার শ্বাস ধরে রাখতে শিখেছিলেন এবং একটি ফিচার ফিল্মে দীর্ঘতম পানির নিচে শ্বাস-প্রশ্বাসের জন্য টম ক্রুজের রেকর্ড ভঙ্গ করেন, ভ্যারাইটি জানিয়েছে।'অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার' টোয়েন্টিথ সেঞ্চুরি স্টুডিওস এর প্রযোজনায় ইংরেজি, হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং মালায়ালাম ভাষায় এই বছরের ১৬ ডিসেম্বর,মুক্তি পাবে।

আরও পড়ুন,বড়- পর্দায় আসতে চলেছেন বাজপেয়ী, আগামী বছর মুক্তি পাবে অটল

আরও পড়ুনফের কিং-খান ম্যাজিক রুপোলি পর্দায়, ৪ বছর পর কামব্যাক রকেট্রি দিয়ে, টুইটার ভরে গেল আপ্লুত ভক্তদের কমেন্ট- বর্ষণে

Share this article
click me!