কেরলের বোমা বিস্ফোরণ ঘটনার দায় স্বীকার করে আত্মসমর্পণ এক ব্যক্তির, শুরু হল জিজ্ঞাসাবাদ

কালামসেরি পুলিশ জানিয়েছে, কনভেনশন সেন্টারে প্রার্থনা সভার জন্য অনেক লোক জড়ো হওয়ার সময় বিস্ফোরণ ঘটে। সকাল ৯টার দিকে প্রথম বিস্ফোরণটি ঘটে। পরের কয়েক মিনিটের মধ্যে আরেকটি বিস্ফোরণ ঘটে। ঘটনার তদন্তে কেরালায় রওনা হয়েছে NIA এবং NSG টিম।

Parna Sengupta | Published : Oct 29, 2023 12:43 PM IST

কেরলের এর্ণাকুলামে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় এক ব্যক্তি অপরাধ স্বীকার করে আত্মসমর্পণ করেছে। রবিবার সকালে কেরালার এর্নাকুলামের একটি কনভেনশন সেন্টারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে এক মহিলা নিহত ও বহু মানুষ আহত হয়। কেরালার এডিজিপি (আইন শৃঙ্খলা) এম আর অজিথ কুমার বলেছেন, ত্রিশুর গ্রামীণ কোদাকারা থানায় একজন আত্মসমর্পণ করেছেন। তিনি এটি করেছেন বলে দাবি করেছেন। তার নাম ডমিনিক মার্টিন। তিনি সভার একই দলের সদস্য ছিলেন। আমরা তা তদন্ত করছি। আমরা প্রতিটি দিক থেকে বিষয়টি তদন্ত করছি। ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গোটা ঘটনার বিবরণ

কালামসেরি পুলিশ জানিয়েছে, কনভেনশন সেন্টারে প্রার্থনা সভার জন্য অনেক লোক জড়ো হওয়ার সময় বিস্ফোরণ ঘটে। সকাল ৯টার দিকে প্রথম বিস্ফোরণটি ঘটে। পরের কয়েক মিনিটের মধ্যে আরেকটি বিস্ফোরণ ঘটে। ঘটনার তদন্তে কেরালায় রওনা হয়েছে NIA এবং NSG টিম।

আইইডি ব্যবহারের বিষয়টি প্রকাশ্যে এসেছে

কেরালার ডিজিপি ডাঃ শেখ দারভেশ সাহেব বলেছেন যে আজ সকাল ৯.৪০ মিনিটে জামরা আন্তর্জাতিক সম্মেলন ও প্রদর্শনী কেন্দ্রে একটি বিস্ফোরণ হয়েছিল, যাতে একজন মারা যায়। বর্তমানে ৫২ জন আহত ব্যক্তি চিকিৎসাধীন রয়েছে। প্রাথমিক তদন্তে বলা হয়েছে এটি একটি আইইডি ডিভাইস এবং আমরা এটি তদন্ত করছি।

পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন অমিত শাহ

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সাথে কথা বলেছেন এবং বোমা বিস্ফোরণের পরে রাজ্যের পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। অমিত শাহ এনআইএ এবং এনএসজি-র একটি দলকে অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছে মামলার তদন্ত শুরু করার নির্দেশ দিয়েছেন।

পিনারাই বিজয়ন সর্বদলীয় বৈঠক ডাকেন

এদিকে পিনারাই বিজয়ন সর্বদলীয় বৈঠক ডেকেছেন। আগামীকাল সকাল ১০টায় সচিবালয়ে মুখ্যমন্ত্রীর সম্মেলন কক্ষে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হবে। কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ জানিয়েছেন, ৫২ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কালামাসেরিতে ৩০ জন ভর্তি রয়েছেন, যাদের মধ্যে ১৮ জন আইসিইউতে এবং ৬ জন গুরুতর আহত, তাদের মধ্যে ১২ বছরের একটি শিশু রয়েছে। নিহতের পরিচয় এখনো পাওয়া যায়নি।

শশী থারুর বলেছেন- এই ঘটনায় তিনি হতবাক ও হতাশ

বিস্ফোরণের জন্য শোক প্রকাশ করে, কংগ্রেস নেতা শশী থারুর ঘটনার নিন্দা করেছেন এবং এই বিষয়ে দ্রুত পুলিশি পদক্ষেপের দাবি জানিয়েছেন। তিরুবনন্তপুরমের সাংসদ বলেছেন যে তিনি এখানে একটি ধর্মীয় সমাবেশে বোমা হামলার খবরে হতবাক এবং হতাশ। তিনি এর নিন্দা জানান এবং অবিলম্বে পুলিশি ব্যবস্থার দাবি জানান, কিন্তু তা যথেষ্ট নয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন নীচের লিংকে

https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!