ভুল্লারের মুক্তির বিনিময়ে আম আদমি পার্টিকে ১৬ বিলিয়ন টাকা দিয়েছিল খালিস্তানিরা! বিস্ফোরক তথ্য প্রকাশ্যে

পান্নুন আরও অভিযোগ করেছেন যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আর্থিক সুবিধার বিনিময়ে দোষী সাব্যস্ত জঙ্গি দেবিন্দর পাল সিং ভুলারকে মুক্তি দেওয়ার জন্য একটি বিনিময় চুক্তি তৈরি করতে চেয়েছিলেন।

Parna Sengupta | Published : Mar 25, 2024 6:11 AM IST / Updated: Mar 25 2024, 01:51 PM IST

বর্তমান রাজনৈতিক অস্থিরতার ঘূর্ণিঝড়ে ফের বিপাকে আম আদমি পার্টি ও অরবিন্দ কেজরিওয়াল। আম আদমি পার্টি (এএপি) মার্কিন যুক্তরাষ্ট্রের খালিস্তানি জঙ্গি গুরপতবন্ত সিং পান্নুনের বিস্ফোরক অভিযোগের পরে আরও বিতর্কে জড়িয়ে পড়েছে। পান্নুন দাবি করেছেন যে খালিস্তানি গোষ্ঠীগুলি ২০১৪ থেকে ২০২২ সালের মধ্যে AAP-কে ১৬ মিলিয়ন ডলার দিয়েছে। এই দাবি র পরে আপের ফান্ডিং নিয়ে প্রশ্ন উঠেছে।

পান্নুন আরও অভিযোগ করেছেন যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আর্থিক সুবিধার বিনিময়ে দোষী সাব্যস্ত জঙ্গি দেবিন্দর পাল সিং ভুলারকে মুক্তি দেওয়ার জন্য একটি বিনিময় চুক্তি তৈরি করতে চেয়েছিলেন। ১৯৯৩ সালের দিল্লিতে ভয়াবহ বোমা বিস্ফোরণে জড়িত ভূল্লার ভারতীয় ইতিহাসের ইতিহাসে সন্ত্রাস ও ট্র্যাজেডির আইকন হিসেবে কুখ্যাত।

 

 

খালিস্তানি জঙ্গি পান্নুন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে অভিযোগ তীব্রতর করেছে, অভিযোগ করেছে যে ২০১৪ সালে নিউইয়র্কের গুরুদ্বারা রিচমন্ড হিলসে কেজরিওয়াল এবং খলিস্তানপন্থী শিখদের মধ্যে একটি গোপন বৈঠক হয়েছিল। পান্নুন দাবি করেছেন যে এই বৈঠকে কেজরিওয়াল আর্থিক সহায়তার বিনিময়ে জঙ্গি ভুলারের মুক্তি নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

AAP আপাতত বেশ জটিল পরিস্থিতিতে রয়েছে। ইতিমধ্যেই আবগারি নীতির সাথে যুক্ত একটি মানি লন্ডারিং মামলায় কেজরিওয়ালের গ্রেপ্তারিতে বড় ধাক্কা খেয়েছে দল। তবে কেজরিওয়ালের পদত্যাগের দাবি প্রত্যাখ্যান করে চলেছে। পরিবর্তে, আপ কেজরিওয়ালের প্রতি তার সমর্থনকে দ্বিগুণ করার পথ বেছে নিয়েছে। তাকে কারাগারের পিছনে আইনি তদন্তের মুখোমুখি করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!