দীপাবলিতে কার্গিলে জওয়ানদের সঙ্গে বন্দেমাতরম গানে গলা মেলালেন প্রধানমন্ত্রী মোদী, দেখুন ভিডিওটি

লাদাখের কার্গিলে সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করতে এসে প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমরা শান্তিতে বিশ্বাস করি, কিন্তু শক্তি ছাড়া শান্তি সম্ভব নয়।” প্রধানমন্ত্রী বলেন, যখনই ভারতের শক্তি বাড়বে, তখনই বিশ্ব শান্তির সম্ভাবনা এবং সমৃদ্ধিও বৃদ্ধি পাবে।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 8:03 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ বছরও ভারতীয় সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করেছেন। এ বছর তিনি কার্গিলে পৌঁছে ভারতীয় সেনা জওয়ানদের মধ্যে মিষ্টি বিতরণ করেন এবং তাদের সাথে জাতীয় গান 'বন্দে মাতরম'ও গেয়েছিলেন। একই সঙ্গে সৈনিকদের উদ্দেশে তিনি বলেন, আমরা সবসময় যুদ্ধকে প্রথম নয়, সব সময়ই শেষ বিকল্প মনে করি এবং শান্তিপ্রক্রিয়ায় বিশ্বাস করি।

লাদাখের কার্গিলে সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করতে এসে প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমরা শান্তিতে বিশ্বাস করি, কিন্তু শক্তি ছাড়া শান্তি সম্ভব নয়।” প্রধানমন্ত্রী বলেন, যখনই ভারতের শক্তি বাড়বে, তখনই বিশ্ব শান্তির সম্ভাবনা এবং সমৃদ্ধিও বৃদ্ধি পাবে।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, "স্বনির্ভর ভারত" দেশের ভবিষ্যত নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিদেশী অস্ত্র ও ব্যবস্থার উপর আমাদের নির্ভরতা ন্যূনতম হওয়া উচিত। দুর্নীতি ইস্যুতে তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধেকঠোর লড়াই চলছে এবং দুর্নীতিবাজ যত শক্তিশালীই হোক না কেন, তাদের ছাড় দেওয়া হবে না।

প্রধানমন্ত্রী মোদী বলেন যে ভারতের প্রতিপত্তি বিশ্বব্যাপী বেড়েছে, এটি দ্রুত বাড়ছে এবং এটি সম্ভব হয়েছে কারণ এটি সফলভাবে বাইরে এবং ভিতরের শত্রুদের মোকাবিলা করছে। তিনি বলেন, "একটি জাতি সুরক্ষিত থাকে যখন সীমান্ত সুরক্ষিত থাকে, অর্থনীতি শক্তিশালী হয় এবং সমাজ আত্মবিশ্বাসে পূর্ণ হয়।" দীপাবলিতে জনগণকে শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি বলেছিলেন যে ভারত কামনা করে যে এই আলোর উত্সব বিশ্বকে বয়ে আনুক শান্তির পথ।

উল্লেখ্য, গতবারের মতো এবারও সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দীপাবলির সকালেই কার্গিলে পৌঁছন প্রধানমন্ত্রী মোদী। দিনের বেলা এখানে সেনাদের সঙ্গে দেখা করার পর সন্ধ্যায় তারা দীপাবলি উদযাপনে যোগ দেবেন বলে জানানো হয়েছে। প্রধানমন্ত্রী দীপাবলি উপলক্ষে সমস্ত দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী মোদী টুইট করে বলেছেন – সবাইকে দীপাবলির শুভেচ্ছা। দীপাবলি উজ্জ্বলতা এবং আলোর সাথে জড়িত। এই পবিত্র উৎসব আমাদের জীবনে সুখ ও সমৃদ্ধির চেতনাকে এগিয়ে নিয়ে যাক। আমি আশা করি আপনি পরিবার এবং বন্ধুদের সাথে একটি চমৎকার দীপাবলি কাটাবেন। 

প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদী প্রতিনিয়ত দেশের নিরাপত্তায় নিয়োজিত সেনাদের সঙ্গে দীপাবলির উৎসব পালন করেন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি সীমান্ত পাহারা দেওয়া সৈন্যদের সঙ্গে প্রতি বছর দীপাবলি উদযাপন করেন। এবার তাঁর দিওয়ালি হবে কার্গিলে।

আরও পড়ুন -- সন্ত্রাসবাদী কার্যকলাপে আর অর্থ সাহায্য করবে না পাক-সরকার, তাই ধূসর তালিকা থেকে এবার বাদ পড়লো পাকিস্তান

আরও পড়ুন -- পাকিস্তানের ধুসর তালিকা থেকে বাদ পড়া নিয়ে ভারতের উদ্বেগ

Read more Articles on
Share this article
click me!