আসন্ন গুজরাট নির্বাচনে পদ্ম শিবিরের হয়ে লড়ছেন কারা? একনজরে দেখে নিন ছবি

আগামী ১ ডিসেম্বর এবং ৫ ডিসেম্বর দু'দফায় ভোটের আয়োজন মোদীর গড় গুজরাটে। আসন্ন নির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করল পদ্ম শিবির। দেখে নেওয়া যাক গুজরাত ইলেকশনে গেরুয়া শিবিরের ১০ হেবিওয়েট প্রার্থী কারা।

Web Desk - ANB | Published : Nov 10, 2022 7:10 PM IST

110
ভূপেন্দ্র প্যাটেল

 গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ঘাটলোদিয়ার মর্যাদাপূর্ণ আসন থেকে প্রার্থী হয়েছেন, যেখান থেকে তিনি বর্তমান বিধায়ক। ২০১৭ সালের নির্বাচনে, তিনি কংগ্রেসের শশীকান্ত প্যাটেলকে এক লাখেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করেছিলেন।

210
রিভাবা জাদেজা

রিভাবা জাদেজা ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী। তিনি জামনগর উত্তর আসন থেকে বিজেপির টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রিভাবা-এর আগে রাজপুত সম্প্রদায়ের সংগঠন করনি সেনার নেত্রী হিসেবে কাজ করেছেন।

310
কান্তিলাল অমৃত্য

মোরবির প্রাক্তন বিজেপি বিধায়ক কান্তিলাল অমৃত্য এই আসন থেকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নির্বাচিত হয়েছেন। তিনি কংগ্রেসের ব্রিজেশ মিশ্রের বিরুদ্ধে ৩৪১৯ ভোটের ব্যবধানে ২০১৭ সালের নির্বাচনে হেরেছিলেন।

410
হার্দিক প্যাটেল

পাটিদার নেতা এবং প্রাক্তন কংগ্রেসম্যান হার্দিক প্যাটেলকে ভিরামগাম আসন থেকে টিকিট দেওয়া হয়েছে। বিজেপি গত দুটি বিধানসভা নির্বাচনে এখানে হেরেছে।

510
জওহর চাভদা

বর্তমান বিজেপি বিধায়ক এবং কংগ্রেসের টার্নকোট জওহর চাভদা গুজরাট নির্বাচনে মানভাদর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি ২০১৭ সালে কংগ্রেসের টিকিটে ২৯,৭৬৩ ভোটের ব্যবধানে আসনটিতে জয়ী হন। পরে তিনি বিজেপিতে যোগ দেন।

610
মহেশ কাসওয়ালা

 বিজেপির মুখপাত্র মহেশ কাসওয়ালা সাভারকুন্ডলা আসন থেকে লড়বেন। এর আগে  কংগ্রেস ভোটে ৮৫৩১ ভোটের ব্যবধানে এই আসনে জিতেছিল।

710
শম্ভুপ্রসাদ টুন্ডিয়া

দলিত ধর্মীয় নেতা শম্ভুপ্রসাদ টুন্ডিয়া বর্তমানে কংগ্রেসের দখলে থাকা দলের হয়ে গাধাদা আসনে জয়ের চেষ্টা করবেন। ৯০০০ ভোটের ব্যবধানে আসনটি দাবি করেছিল গ্র্যান্ড ওল্ড পার্টি।

810
উদয়কুমার কাঙ্গার

রাজকোট পূর্ব আসন থেকে গুজরাট নির্বাচনে লড়বেন উদয়কুমার কাঙ্গার। রাজকোট বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। ২০১৭ সালে এই আসনে ২২০০০ ভোটের বিশাল ব্যবধানে বিজেপি জিতেছিল।

910
মালতীবেন মহেশ্বরী

গান্ধীধামের বর্তমান বিধায়ক মালতীবেন মহেশ্বরী আসন্ন নির্বাচনে তার নির্বাচনী এলাকা রক্ষা করবেন। তিনি ৭৯০০০ ভোট নিয়ে আসনটি দাবি করেছিলেন।

1010
প্রদ্যুমন জাদেজা

আর একজন প্রাক্তন কংগ্রেস নেতা প্রদ্যুমন জাদেজা আবদাসা আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি ২০১৭ সালে কংগ্রেসের টিকিটে ৯৭৪৬ ভোটে জিতেছিলেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos