সর্বত্র ডিএ বৃদ্ধির খবর, জানেন কি যদি ৩% ডিএ বাড়ে তাহলে বেতন কত টাকা বাড়বে?

অক্টোবরের শেষ সপ্তাহে সপ্তম বেতন কমিশনের অধীনে মহার্ঘ ভাতা ৩% বৃদ্ধির সম্ভাবনা রয়েছে, যার ফলে কেন্দ্রীয় কর্মীদের বেতন বৃদ্ধি পাবে। ৫৬,১০০ টাকা বেসিকের উপর এই বৃদ্ধি কত হবে এবং কীভাবে এটি গণনা করা হয় তা জেনে নিন।

Sayanita Chakraborty | Published : Oct 7, 2024 3:29 AM IST

110

আশা করা যাচ্ছে অক্টোবরের শেষ সপ্তাহে সপ্তম পে কমিশনের অধীনে মহার্ঘ ভাতা বৃদ্ধি পেতে পারে। এতে সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি হবে।

210

কানাঘুষো শোনা যাচ্ছে, দীপাবলির আগেই কেন্দ্র সরকারী কর্মীদের জন্য দুর্দান্ত খবর। ধনতেরাসের আগেই কর্মচারীদের ওপর মা লক্ষ্মী কৃপা করতে পারেন।

310

মহার্ঘ ভাতা অক্টোবরের বেতনে যোগ হতে পারে। অক্টোবরের শেষ সপ্তাহে সপ্তম বেতন কমিশনের অধীনে মহার্ঘ ভাতা বৃদ্ধির অনুমোদন দেওয়া হতে পারে বলে আশা করা হচ্ছে।

410

কেন্দ্রীয় কর্মীরা জুলাই ২০২৪-র জন্য ডিএ বৃদ্ধির অপেক্ষা করছেন। আগামী দিনে ৩ শতাংশ ডিএ বাড়বে। এতে বৃদ্ধি হবে বেতন।

510

এখনও পর্যন্ত ৫০ শতাংশ হারে মহার্ঘ ভাতা পান কেন্দ্রীয় কর্মীরা। এবার তা বাড়বে আরও ৩ শতাংশ।

610

এখন প্রশ্ন হল ৩ শতাংশ ডিএ বাড়লে কত টাকা বেতন বাড়বে? দেখে নিন কীভবে গণনা করা হয় ডিএ।

710

যদি আপনার বেসিক ৫৬,১০০ হয় তাহলে কেন্দ্রীয় কর্মচারীদের অ্যাকাউন্টে বেতন সহ মোট মহার্ঘ ভাতা কত হবে জেনে নিন । আগে ৫০ শতাংশ বেতন যুক্ত ছিল। এবার আরও ৩ শতাংশ বাড়ল। দেখে নিন এতে বেতন কত বাড়বে।

810

৫৬,১০০ X ৩/১০০ = ১,৬৮৩ টাকা। যদি ছয় মাসের ভিত্তিতে দেখা যায় তা হলে তা কত হবে জেনে নিন। হিসেব বলেছে ১,৬৮৩X ৬= ১০,০৯৮ টাকা।

910

বর্তমানে ৫০ লক্ষের বেশি কেন্দ্রীর কর্মচারী এবং ৬৫ লক্ষের বেশি পেনভোগী আছেন। ডিএ বৃদ্ধির ফলে ফলে সকলেই উপকৃত হবে।

1010

প্রতি ৬ মাস অন্তর বৃদ্ধি হয় এই মাহার্ঘ ভাতা। আপাতত যদি ৩ শতাংশ ডিএ বাড়ে তাহলে ৫৬,১০০ টাকা যাদের বেতন তাদের ১০,০৯৮ বাড়বে ছয় মাসে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos