মাত্র তিন শব্দের ইস্তফাপত্র দেখে চমকে উঠল সোশ্যাল মিডিয়া, আর মুগ্ধ হল ছুটির আবেদন দেখে

এক কর্মী তাঁর বসের কাছে  ইমেল করে রেজিগকনেশন বা চাকরি ছাড়ার আবেদন জানিয়েছে। অনেকেই নিত্যদিন এমন ইমেল পাঠায়। কিন্তু এই এক জন কর্মীর ইমেলটি ভাইরাল হয়েছে। কারণ জানলে অবাক হয়ে যাবেন আপনিও।

Saborni Mitra | Published : Jun 16, 2022 4:29 PM IST

এক কর্মী তাঁর বসের কাছে  ইমেল করে রেজিগকনেশন বা চাকরি ছাড়ার আবেদন জানিয়েছে। অনেকেই নিত্যদিন এমন ইমেল পাঠায়। কিন্তু এই এক জন কর্মীর ইমেলটি ভাইরাল হয়েছে। কারণ জানলে অবাক হয়ে যাবেন আপনিও। পাসাপাশি এক কর্মীর লেখা ছুটির দরখাস্ত নিয়েও তোলপাড় হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আসুন দেখি দুটি চিঠিতে কী এমন রয়েছে। 

বেসরকারি সংস্থার কর্মীরা হয় চাকরির নিরাপত্তা নয়তো বেতন বৃদ্ধিসহ একাধিক কারণে বারবার অফিস পরিবর্তন করে। এটা নতুন কোনও বিষয় নয়। কিন্তু কেই বোধ হয় এর আগে মাত্র তিনটি শব্দে নিজের চাকরি ছাড়ার কথা জানিয়ে বসকে চিঠি লেখেননি। মুরে নামে জনৈক কর্মী তাঁর বসকে মাত্র তিনটি শব্দের একটি মেল করেই চাকরি থেকে ইস্তফা দিয়েছেন। আর সেই ইস্তফাপত্র রীতিমত ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 


এক টুইটার ব্যবহারকারী ইমেলের স্ক্রিনশর্ট নিয়ে তা টুইটারে পোস্ট করে। যা নিমেষেই ছড়িয়ে পড়ে। প্রচুর মানুষ এই জাতীয় ইস্তফাপত্র দেখে নানারকম প্রতিক্রিয়া জানিয়েছে। তিনি চিঠির মূল অংশে লিখেছেন, 'বাই বাই বস'। তবে চিঠির আগে আর পরে অফিসিয়াস লেটার লেখার সবরকম নিময়ই মামা হয়েছে। কিন্তু মূল অংশে চাকরি ছাড়ার কারণ বা অন্য কিছু জানান হয়নি। 

প্রায় ২ লক্ষ ১৩ হাজার মানুষ এই চিঠিটি দেখে মুগ্ধ হয়েছে । অনেকেই তারিফ করেছেন। ৫৩ লক্ষ টুইটার গ্রাহক পোস্টটি রিটুইট করেছেন। 

অন্যদিকে সাইল নামে আরও এক ব্যক্তির ছুটির আবেদন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কারণ ওই ব্যক্তি ছুটি চেয়েছেন অন্য কোম্পানিতে পরীক্ষা  বা ইন্টারভিউ দিতে যাওয়ার জন্য। এমন অনেকেই ইন্টারভিউ দিতে যায়। কিন্তু কখনই আসল কথা বলে না। সর্বদাই কোনও না কোনও অজুহাত দেখিয়ে ছুটি নেয়। নেটিজেননা ওই কর্মীর সততা দেখে মুগ্ধ হয়েছে। 
 

Share this article
click me!