উড়িয়ে দেওয়া হবে হরিদ্বার-ঋষিকেশ, হুমকি চিঠিতে বেশ চিন্তায় পুলিশ

মেল পাঠিয়ে জায়গার নাম বলে দেওয়া হয়েছে, কোথায় কোথায় বিস্ফোরণ করানোর ছক রয়েছে, তাও জানিয়ে দেওয়া হয়েছে। সেই সব জায়গা তো বটেই, গোটা উত্তরাখন্ড জুড়েই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Parna Sengupta | Published : May 9, 2022 9:29 AM IST

বড়সড় হামলার হুমকি। হুমকি দিয়ে চিঠি এল পুলিশের কাছে। হুমকি চিঠিতে রাজ্যের একাধিক জংশন স্টেশন, তীর্থস্থানে বিস্ফোরণ করার কথা বলা হয়েছে। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে রুরকি রেলওয়ে স্টেশনের সুপারের কাছে এই চিঠি পৌঁছেছে। বেশ চিন্তায় উত্তরাখন্ডের পুলিশ। এই চিঠিকে মোটেই হালকা ভাবে নিচ্ছে না পুলিশ। 

মেল পাঠিয়ে জায়গার নাম বলে দেওয়া হয়েছে, কোথায় কোথায় বিস্ফোরণ করানোর ছক রয়েছে, তাও জানিয়ে দেওয়া হয়েছে। সেই সব জায়গা তো বটেই, গোটা উত্তরাখন্ড জুড়েই নিরাপত্তা জোরদার করা হয়েছে। হুমকি মেলে ছটি রেলস্টেশনের নাম লেখা রয়েছে। স্টেশনগুলি হল লাকসার, নজিবাবাদ, দেরাদুন, রুরকি, ঋষিকেশ ও হরিদ্বার। সাতই মে বিকেলে এই মেল এসে পৌঁছয়। তারপরেই পুলিশকে খবর দেওয়া হয়। 

চিঠিতে সতর্ক করা হয়েছে যে লাকসার, নজিবাবাদ, দেরাদুন, রুরকি, ঋষিকেশ, হরিদ্বার এবং অন্যান্য ধর্মীয় স্থান সহ ছয়টি রেলস্টেশন ২১ মে বোমা দিয়ে উড়িয়ে দেওয়া হবে।

চিঠির প্রেরক নিজেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের এরিয়া কমান্ডার বলে দাবি করেছে। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার জানিয়েছেন, জেইএম এরিয়া কমান্ডার সেলিম আনসারির নামে হুমকি চিঠি পাঠানো হয়েছে। তবে উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার উত্তরাখণ্ড জুড়ে ছয়টি রেলস্টেশন উড়িয়ে দেওয়ার দাবি করে রেলের কর্মকর্তারা হুমকি চিঠি পাওয়ার বিষয়টি স্বীকার করে নিয়েছেন। যদিও তাদের বক্তব্য "একজন মানসিকভাবে বিপর্যস্ত ব্যক্তি গত কুড়ি বছর ধরে এই ধরনের হুমকি চিঠি পাঠাচ্ছে। এখনও সে এই ধরণের চিঠি পাঠিয়ে উত্তেজনা তৈরি করার চেষ্টা করে, তবে সতর্কতা নেওয়া হচ্ছে,"। 

আরও পড়ুন- একের পর এক জঙ্গি নিকেশ কাশ্মীরে, অনন্তনাগের পর কুলগামে খতম দুই লস্কর সদস্য

আরও পড়ুন- মাদার টেরেসাকে নিয়ে নয়া বিতর্ক? এক অন্ধকার পথের সন্ধান দিচ্ছে নতুন ডকুমেন্টারি

আরও পড়ুন- অশনি থেকে আমফান-এক এক নামের ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত ওডিশা-বাংলা, কীভাবে নাম রাখা হয় ঝড়ের?

Share this article
click me!