গুজরাটের মতো কর্ণাটকেও 'মোদী জাদু' কাজ করবে, এই মন্ত্রেই চাঙ্গা রাজ্য বিজেপি

গেরুয়া শিবির দাবি করে যে সমস্ত রাজনৈতিক সমীকরণ ঠিক করেছে, আসন্ন রাজ্য নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং 'মিশন ১৫০' কে তার লক্ষ্য হিসাবে তৈরি করার প্রস্তুতি নিচ্ছে।

Web Desk - ANB | Published : Mar 19, 2023 4:16 PM IST

২০২২ সালের গুজরাট বিধানসভা নির্বাচনে বিজেপির হোয়াইটওয়াশ জয় কর্ণাটকের দলীয় নেতা ও কর্মীদের এখন আরও মনোবল বাড়িয়ে তুলেছে। আগামী পাঁচ মাসের মধ্যে কর্ণাটকে নির্বাচন হওয়ার কথা।

প্রধানমন্ত্রী মোদীর জাদুতে ভরসা বিজেপি

Latest Videos

রাজ্যের গেরুয়া দলটি আগামী নির্বাচনে অলৌকিক কাজ করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাদুতে গণনা করছে বলে মনে হচ্ছে এবং দলটি আত্মবিশ্বাসী যে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাইয়ের নেতৃত্বে বিজেপি আবার রাজ্যে তার সরকার গঠন করবে।

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি.এস. ইয়েদিউরপ্পা, যিনি রাজ্যে বিজেপি সরকারকে ক্ষমতায় আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, সম্প্রতি নির্বাচনী রাজনীতি ছেড়ে দিয়েছেন এবং এখন বিজেপির সংসদীয় বোর্ডের সদস্য, দলের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা। গেরুয়া শিবির দাবি করে যে সমস্ত রাজনৈতিক সমীকরণ ঠিক করেছে, আসন্ন রাজ্য নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং 'মিশন ১৫০' কে তার লক্ষ্য হিসাবে তৈরি করার প্রস্তুতি নিচ্ছে।

বিজেপি দলের মধ্যে অন্তর্দ্বন্দ্বের গুজব অস্বীকার করা হলেও, দলের রাজ্য স্তরের মধ্যে ফাটল বেশ দৃশ্যমান।

আসন্ন কর্ণাটক নির্বাচনের দিকে নজর বিজেপির

রাজ্যে সরকার চালাচ্ছে বিজেপি, ২০১৮ সালের বিধানসভা নির্বাচনের মতোই আসন্ন রাজ্য নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেতে চায়।

বিজেপি তার তারকা প্রচারক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তার উপর নির্ভর করছে। রাজ্য বিজেপির লক্ষ্য মোদী তরঙ্গে চড়ে কর্ণাটকে দ্বিতীয়বার ক্ষমতায় ফিরে আসা।

প্রধানমন্ত্রী মোদীর একটানা কর্ণাটক সফর

প্রধানমন্ত্রী মোদী ৬ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে গিয়ে ইন্ডিয়া এনার্জি উইক ২০২৩ এর উদ্বোধন করেন এবং সবুজ জ্বালানির ব্যবহার সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য একটি সবুজ গতিশীলতা র‌্যালির পতাকা দেখান।

তিনি ইন্ডিয়ান অয়েলের 'আনবোটলড' উদ্যোগের অধীনে ইউনিফর্ম চালু করেছিলেন, প্রতিটি ইউনিফর্ম প্রায় ২৮টি ব্যবহৃত PET বোতলের পুনর্ব্যবহার করতে সহায়তা করে।

প্রতিরক্ষা খাতে "আত্মনির্ভরতার" দিকে আরেকটি পদক্ষেপ গ্রহণ করে, তিনি তুমাকুরুর HAL হেলিকপ্টার ফ্যাক্টরি জাতির কাছে উৎসর্গ করেন, যার ভিত্তিপ্রস্তরও তিনি ২০১৬ সালে স্থাপন করেছিলেন।

পরে প্রধানমন্ত্রী মোদী তুমাকুরুতে তুমাকুরু ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ এবং দুটি জল জীবন মিশন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রী ১৩ ফেব্রুয়ারি কর্ণাটক সফর করেন

১৩ ফেব্রুয়ারি, প্রধানমন্ত্রী আবার কর্ণাটক সফর করেন, যেখানে তিনি বেঙ্গালুরুর ইয়েলাহাঙ্কায় বিমান বাহিনী স্টেশনে ১৪ তম অ্যারো ইন্ডিয়া ২০২৩ উদ্বোধন করেন।

এই কর্মসূচির মাধ্যমে কর্ণাটকের যুবকদের কাছে একটি বার্তা দিয়ে মোদী বলেছিলেন যে কর্ণাটক হল ভারতের প্রযুক্তিগত অগ্রগতির কেন্দ্র এবং এটি তরুণদের জন্য বিমান চালনার ক্ষেত্রে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে। তিনি দেশকে শক্তিশালী করতে প্রতিরক্ষা খাতে তাদের প্রযুক্তিগত দক্ষতা প্রয়োগ করার জন্য রাজ্যের যুবকদের প্রতি আহ্বান জানান।

Share this article
click me!

Latest Videos

Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News
'একটা বেয়াদব' শুভেন্দুর নিশানায় কলকাতার নয়া পুলিশ কমিশনার | Suvendu Adhikari | CP Kolkata |
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today