অশোক গেহলটের মুখে 'ইন্দিরা জমানা', রাহুল গান্ধীর বাড়িতে পুলিশ-কাণ্ডে অমিত শাহকে হুঁশিয়ারি

রাহুল গান্ধীর বাড়িতে পুলিশ -কাণ্ডে অমিত শাহকে হুঁশিয়ারি। কিন্তু ইন্দিরা জমানার কথা তুলে অশোক গেহলট অস্বস্তি বাড়ালেন কংগ্রেসের।

 

Web Desk - ANB | Published : Mar 19, 2023 3:16 PM IST / Updated: Mar 19 2023, 08:53 PM IST

রাহুল গান্ধী ইস্যুতে ইন্দিরা গান্ধীর জমানার কথা তুলে নরেন্দ্র মোদী সরকারকে সাবধান করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা অশোক গোহলট। যিনি আবার ইন্দিরা গান্ধীর জমানা থেকে এখনও পর্যন্ত গান্ধী পরিবারের ঘনিষ্ট হিসেবেই পরিচিত। অশোক গেহলট এদিন বিজেপি সরকারের সমালোচনা করতে নিয়ে ইন্দিরা গান্ধীর জমানার কথা উত্থাপন করেন। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে তিনি ইন্দিরার আমলের জরুরি অবস্থার কথা বলতে চেয়েছেন। যদিও এখনও পর্যন্ত কংগ্রেস এই নিয়ে কোনও মন্তব্য করেনি। যদিও ঘনিষ্ট মহলের কংগ্রেস নেতারা বলছেন ভুল করে এই মন্তব্য করেছেন অশোর গেহলট।

অশোক গেহলটের মন্তব্যঃ

রবিবার সকালে রাহুল গান্ধীর বাড়িতে যায় দিল্লির পুলিশের একটি দল । যা নিয়ে অশোক গেহলট বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশেই দিল্লি পুলিশের দল রাহুল গান্ধীর বাড়িতে গিয়েছিল। কেন্দ্রীয় মন্ত্রীর নির্দেশ ছাড়া দিল্লি পুলিশ এজাতীয় পদক্ষেপ করতে পারে না। অশোক গেহলট বলেন অমিত শাহের নির্দেশ ছাড়া দিল্লি পুলিশ কোনও জাতীয় নেতার বাড়িতে ঢোকার সাহস পায় না। তিনি বলেছেন, রাহুল গান্ধী জানিয়েছিলেন তিনি নোটিশ পেয়েছেন এবং জবাব দেবেন।

 

 

অশোর গেহলট এই বিষয়ে আরও বলেন, 'রাহুল গান্ধীর বাড়িতে দিল্লি পুলিশের যাওয়া আমাকে ইন্দিরা গান্ধীর জমানার কথা মনে করিয়ে দেয়। আজকের ঘটনা এই দেশে কোনও সাধারণ ঘটনা নয়, এই দেশের মানুষ দেখেছে। তারা আপনাকে ক্ষমা করবে না। এজাতীয় আচরণ ফ্যাসিবাদীদের আচরণ। '

কংগ্রেসের অবস্থান

যদিও অশোক গেহলটের মন্তব্য নিয়ে এখনও কিছু বলেনি কংগ্রেস। দলীয় সূত্রের খবর অনেকেই বলছেন তিনি ভুল করে ইন্দিরা জমানার কথা তুলেছে। ইন্দিরা গান্ধী জরুরি অবস্থা জারি করেছিলেন। সেই সময় পুলিশের হাতেই ছিল ক্ষমতা। পুলিশ যেকোনও রাজনৈতিক ব্যক্তিত্বের বাড়িতে যে কোনও সময় ঢুকতে পারত। জরুরি অবস্থা নিয়ে বিজেপি সর্বদাই কাঠগড়ায় দাঁড়করায় কংগ্রেস। পাল্টা কংগ্রেসের দাবি মোদী- অমিত শাহের জমানায় দেশে অলিখিত জরুরি অবস্থা চলছে।

রাহুল গান্ধীর বাড়িতে পুলিশ

রাহুল গান্ধী যৌন নির্যতন নিয়ে মন্তব্য করেছিলেন ভারত জোড়ো যাত্রার সময়। কাশ্মীরে এই যাত্রা শেষ হয়েছিল। সেখানেই রাহুল গান্ধী বলেছিলেন এই যাত্রাপথে অনেক মহিলার অভিজ্ঞতা আর অভিযোগের কথা তিনি শুনেছেন। তাঁদের অনেকেই জানিয়েছিল, বাড়িতে তারা যৌন নির্যাতনের শিকার। কিন্তু লোকলজ্জা আর পুলিশের টানাপোড়েনের কারণে তারা পুলিশের কাছে অভিযোগ জানাতে যেতে পারেন না। রাহুল গান্ধীর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই এদিন দিল্লি পুলিশ সকালে কংগ্রেসের নেতার বাড়িতে হানা দেয়। এই মন্তব্য নিয়ে রাহুল গান্ধীর ব্যাখ্যা চেয়েছে দিল্লি পুলিশ। যদিও হঠাৎ করেই যায়নি, আগে থেকেই নোটিশ দিয়েই কংগ্রেস নেতার বাড়িতে গিয়েছিল পুলিশ।

আরও পড়ুনঃ

রাহুল গান্ধীর যৌন হেনস্থা মন্তব্য নিয়ে কেন এই পদক্ষেপ দিল্লি পুলিশের? দেখে নিন ১০টি পয়েন্টে

From The India Gate: মমতার তৃতীয় জোটের অপেক্ষায় রাজনৈতিক মহল, দ্বিধায় কর্ণাটকের বিজেপি ভোটাররা

Bangla Pokkho protest: আড়িয়াদহে স্কুলে বাংলা শিক্ষিকাকে ছাঁটাইয়ের প্রতিবাদ, আগামিকাল পথে নামছে বাংলা পক্ষ

Share this article
click me!