ফের বড়সড় রেল দুর্ঘটনা, চেন্নাই বিচ স্টেশনের উপর উঠে পড়ল লোকাল ট্রেন

চেন্নাই বিচ স্টেশনে দুর্ঘটনার মুখোমুখি লোকাল ট্রেন। রেলওয়ে সূত্রে খবর, লাইনচ্যুত হয়ে চেন্নাই বিচ স্টেশনে দুর্ঘটনাটি ঘটেছে। তবে এখনও অবধি পাওয়া খবরে, কোনও হতাহতের খবর নেই। 

Web Desk - ANB | Published : Apr 25, 2022 3:23 AM IST / Updated: Apr 25 2022, 07:22 PM IST

ফের বড়সড় রেল দুর্ঘটনা। বিশ্রামগারে ধাক্কা মেরে ভেঙে চেন্নাই বিচ স্টেশনের উপর উঠে পড়ল লোকাল ট্রেন। চেন্নাই বিচ স্টেশনে দুর্ঘটনার মুখোমুখি লোকাল ট্রেন। রেলওয়ে সূত্রে খবর, লাইনচ্যুত হয়ে চেন্নাই বিচ স্টেশনে দুর্ঘটনাটি ঘটেছে। তবে এখনও অবধি পাওয়া খবরে, কোনও হতাহতের খবর নেই। ইতিমধ্যেই লোকাল ট্রেনের ওই বগিকে সরানোর কাজ চলছে। 

রেল সূত্র মারফত খবর, দুর্ঘটনার কবলে পড়লেও কোনও প্রাণহানি হয়নি। লোকাল ওই ট্রেনটিকে কারশেড লাইন থেকে ১ নং এ নিয়ে আসার সময়েই বিপত্তি ঘটে। শান্টার রেক থেকে লাফিয়ে পড়ে। স্টেশনের শেষপ্রান্তে আচমকাই বিকট শব্দে সজোরে গিয়ে ধাক্কা মারে। তবে ওইমুহূর্তে লোকাল ট্রেনে কোনও যাত্রী ছিলেন না, তাই কেউ আঘাত প্রাপ্তও হয়নি বলে জানিয়েছেন রেলের শীর্ষ কর্তা এস গুগনেসান। চেন্নাই বিচ স্টেশনের ১ নং লাগোয়া যাত্রীদের বিশ্রামলয়েই সজোরে ধাক্কা মারে ট্রেনটি। এর জন্য ক্ষতিগ্রস্থ হয়েছে ওই অংশটি। তবে কী করে এমন দুর্ঘটনার মুখোমুখি হল লোকাল ট্রেনটি, আগে থেকেই কি কোনও যান্ত্রিক গলযোগ ছিল, নাকি লোকো পাইলটের ভূল, ইতিমধ্য়েই প্রশ্নের সামনে দাঁড় করিয়েছে চেন্নাই রেলের এই দক্ষিণ শাখাকে। তবে এই সব বিষয়গুলিকেই নজরে রেখে তদন্ত করা হবে বলে জানিয়েছেন রেলেরওই শার্ষ কর্তা। তবে ব্রেক ফেল করেও এমন দুর্ঘটনা হয়ে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

আরও পড়ুন, 'মোদী-যোগী চুপ কেন', উত্তরপ্রদেশের প্রয়াগরাজে পৌঁছে সরব সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

আরও পড়ুন, হাঁসখালিকাণ্ডে রিপোর্ট পড়ে কী নির্দেশ দিলেন নাড্ডা, এবার কি বড় পদক্ষেপের পথে বিজেপি


 তবে এদিনের লোকাল ট্রেন স্টেশনের উপর উঠে গেলেও, প্রাণহানি হয়নি। যদি মাত্র কয়েকমাত্র আগেই একটি বড়সড় রেল দুর্ঘটনার প্রাণ হারিয়েছিল অনেকেই। পশ্চিমঙ্গের উত্তরবঙ্গ এলাকায় এক মুখোমুখি ভয়াবহ ট্রেন দুর্ঘটনা হয়।উল্লেখ্য, বিকানের এক্সপ্রেস দূর্ঘটনায় জখম হন রাজস্থানের দুই বাসিন্দাও। ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনার পর জখম যাত্রীদের দেখতে  উত্তরবঙ্গ যান  রাজস্থানের দুই মন্ত্রী। রাজস্থানের ওই দুই জখম যাত্রী উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। তাদের দেখতে রাজস্থান থেকে ছুটে আসেন সেখানকার দুই মন্ত্রী  ভ্রমরসিং ভাটি এবং গোবিন্দরাম৷ তাঁরা হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করেন। তাঁদের চিকিৎসার বিষয়ে খোঁজখবর করতে চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন। পরে জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা হন।  তবে রাজ্য়ের হাসপাতাল তথা স্বাস্থ্য পরিষেবার প্রশংসাও করেন রাজস্থানের ওই দুই মন্ত্রী।  কেন্দ্রীয় রেল মন্ত্রীর তরফে নিহতদের জন্য ৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করে  রেল। অন্যদিকে আহতদের জন্য ১ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করে রেল। অন্যদিকে অল্প আহতদের জন্য ২৫ হাজার টাকার ক্ষতিপূরণ ঘোষণা করা হয়।

আরও পড়ুন, প্রশান্ত কিশোরকে নিয়ে কংগ্রেসের সিদ্ধান্তের আগেই বড় পদক্ষেপ কেসিআর-এর, পাকা করলেন চুক্তি

Share this article
click me!