Congress Candidate List: আজই কংগ্রেসের প্রার্থী তালিকা, রাহুল-প্রিয়াঙ্কার নাম নিয়ে চূড়ান্ত জল্পনা

কংগ্রেসের এক প্রবীণ নেতা বলেছেন, এদিনই কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এই তালিকায় যেমন চমক থাকবে তেমনই মোচড়ও থাকবে।

 

Saborni Mitra | Published : Mar 8, 2024 9:19 AM IST

লোকসভা নির্বাচনের প্রথম প্রার্থী তালিকা হয়তো আজই প্রকাশ করতে পারে কংগ্রেস। বিজেপি প্রথম প্রার্থী তালিকা প্রকাশের এক সপ্তাহেরও বেশি সময় পরে এখনও প্রার্থী তালিকা চূড়ান্ত করতে পারেনি। এই অবস্থায় রাহুল গান্ধীর সঙ্গে প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়েও জোর জল্পনা করছেন। কারণ এবারই রাজনৈতিক নির্বাচনে অভিষেক হতে চলেছে ইন্দিরা গান্ধীর নাতনীর।

কংগ্রেস সূত্রের খবর বৃহস্পতিবার কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটি বৈঠক করেছে । দিল্লি, ছত্তিশগড়, কর্ণাটক, তেলেঙ্গানা, লাক্ষাদ্বীপ, কেরালা, মেঘালয়, ত্রিপুরা, সিকিম এবং মণিপুরের প্রার্থী চূড়ান্ত করেছে। বৈঠকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে উপস্থিত ছিলেন দলের প্রাক্তন সভানেত্রী সনিয়া গান্ধী। এআইসিসির সাধারণ সম্পাদক কেসিভ বেনুগোপাল। ছিলেন কমিটির বাকি সদস্যরাও। বৈঠকে ছিলেন রাহুল গান্ধীও।

কংগ্রেসের এক প্রবীণ নেতা বলেছেন, এদিনই কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এই তালিকায় যেমন চমক থাকবে তেমনই মোচড়ও থাকবে। তবে রাহুল গান্ধী আসন্ন নির্বাচনে শুধুমাত্র ওয়েনাড থেকেই লড়াই করবেন না সঙ্গে আমেঠিতেই দাঁড়াবেন তা প্রকাশ করেননি কেউ। তবে এই লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী। তবে প্রশ্ন হচ্ছে কোথা থেকে তিনি প্রার্থী হবেন। সনিয়া গান্ধীর ছেড়ে যাওয়া রায়বলেরি কেন্দ্রের পাশাপাশি দমন ও দিউ কেন্দ্র নিয়েও জল্পনা চলছে।

DA hike: ভোটের আগেই সুখবর সরকারি কর্মীদের জন্য, ৪ শতাংশ ডিএ বৃদ্ধির কথা ঘোষণা সরকারের

কেরল নিয়ে কংগ্রেসের জট কাটলেও পশ্চিমবঙ্গ নিয়ে এখনও জট কাটেনি। কংগ্রেস সূত্রের খবর কেরল থেকে ১৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা রয়েছে কংগ্রেসের। সহযোগীদের জন্য চারটি আসন ছাড়াতে পারে। তিরুবন্তপুরম থেকে প্রার্থী হতে পারেন শশী থারুর। কিন্তু পশ্চিমবঙ্গের প্রার্থী তালিকা এখনও ঠিক হয়নি বলেও কংগ্রেস সূত্রের খবর। দিল্লি, মহারাষ্ট্র, হরিয়ানা ও পঞ্জাবে কংগ্রেস জোট নিয়ে অনেকটাই এগিয়েছে। কিন্তু এই রাজ্যে এখনও জোটের জন্য তৃণমূল কংগ্রেসের সবুজ সংকেতের জন্য অপেক্ষা করছে শতাব্দী প্রাচীন দলটি। যদিও তৃণমূল একাধিকবার জানিয়েছে এই রাজ্যের ৪২টি আসনে তারাই একাই লড়াই করবে। তারপরেও কংগ্রেসের একটি অংশ জোটের জন্য আশাবাদী।

LPG Price: রান্নার গ্যাসে ৩০০ টাকার ভর্তুকি আরও এক বছরের জন্য, নারী দিবসের আগে বড় উপহার মোদী সরকারের

কংগ্রেসের পরবর্তী সভা ১১ মার্চ হবে। সেখানে প্রার্থী ও প্রচারের কৌশল নিয়ে আলোচনা কবে। গত সপ্তাহেই ১৯৫ জনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছিল বিজেপি। তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহের মত হেভিওয়েট প্রার্থীদের নাম রয়েছে।

Women's Day Gift: DA থেকে AI, নারী দিবসের আগে কেন্দ্রীয় সরকারের ৬টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এক নজরে

 

Read more Articles on
Share this article
click me!