Lok Sabha Election Result 2024: প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহ উভয়েই ফোন চন্দ্রবাবু নাইডুকে

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট সহজ সংখ্যাগরিষ্ঠতা দেখছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উভয়েই তেলেগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডুকে ফোন করেছেন।

 

deblina dey | Published : Jun 4, 2024 9:24 AM IST

২০২৪ সালের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার আশা একটি বড় ধাক্কা খেয়েছে। আমরা যদি নির্বাচন কমিশনের প্রকাশিত সর্বশেষ তথ্য দেখি, বিজেপি ২৪০ থেকে ২৫০ আসনে জিতেছে বলে মনে হচ্ছে। তবে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট সহজ সংখ্যাগরিষ্ঠতা দেখছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উভয়েই তেলেগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডুকে ফোন করেছেন।

বিজয়ের জন্য অভিনন্দন-

তেলেগু দেশম পার্টি, এনডিএ জোটের অংশ, অন্ধ্রপ্রদেশে অনুষ্ঠিত লোকসভা এবং বিধানসভা নির্বাচনে দুর্দান্ত পারফরম্যান্স করেছে। এই জয়ের জন্য চন্দ্রবাবু নাইডুকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহ উভয়েই। আসুন আমরা আপনাকে বলি যে বিজেপি যদি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা থেকে দূরে থাকে, তবে সরকার গঠনে চন্দ্রবাবু নাইডুর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

কে কত আসন পেয়েছে?

অন্ধ্রপ্রদেশের ২৫ টি আসনে অনুষ্ঠিত লোকসভা নির্বাচনে তেলেগু দেশম পার্টি ১৬ টি আসনে এগিয়ে রয়েছে। বিজেপি ৩টি আসনে এবং পবন কল্যাণের জনসেনা পার্টি ২টি আসনে এগিয়ে রয়েছে। একই সময়ে, জগন রেড্ডির ওয়াইএসআরসিপি ৪টি আসনে এগিয়ে রয়েছে। বিধানসভা নির্বাচনের কথা বললে, তেলেগু দেশম পার্টি ১৩২ টি আসনে, বিজেপি ৭টি এবং জনসেনা ২০টি আসনে এগিয়ে রয়েছে। একই সময়ে, বিরোধী দল YSRCP ১৫টি আসনে এগিয়ে রয়েছে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'মমতা বিরোধীদের শেষ করে দিতে চায়' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'কেন্দ্রীয় বাহিনী থাকতেই এই অবস্থা! চলে গেলে ওরা আরও অত্যাচার বাড়াবে!'
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল