Lok sabha Election Results Live Update: ওড়িশাতে গেরুয়া ঝড়, বড় জয়ের পথে বিজেপি

গোটা দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচনের ভোটগণনা। একের পর এক রাউন্ডের গণনা চলছে, আর ততই পরিষ্কার হচ্ছে ছবিটা। ওড়িশাতে বড় জয় পেতে চলেছে বিজেপি।

Subhankar Das | Published : Jun 4, 2024 9:19 AM IST

গোটা দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচনের ভোটগণনা। একের পর এক রাউন্ডের গণনা চলছে, আর ততই পরিষ্কার হচ্ছে ছবিটা। ওড়িশাতে বড় জয় পেতে চলেছে বিজেপি।

মঙ্গলবার, সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগণনা। প্রথমে পোস্টাল ব্যালটের গণনা শুরু হয়। তার পর শুরু হয় ইভিএম কাউন্টিং। কিন্তু যতই রাউন্ড এগোচ্ছে, ততই ওড়িশাতে বিজেপির জয় নিশ্চিত হচ্ছে। কার্যত গেরুয়া ঝড়।

Latest Videos

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ওড়িশাতে ১৯টি আসনে এগিয়ে বিজেপি। মাত্র ১টি আসনে এগিয়ে বিজু জনতা দল। যারা এইমুহূর্তে সে রাজ্যে সরকার চালাচ্ছে। আর কংগ্রেস এগিয়ে রয়েছে ১টি আসনে। প্রসঙ্গত, ভোটের আগে কংগ্রেসের সর্বভারতীয় নেতৃত্বদের সেইরকম একটা দেখা যায়নি এই রাজ্যে। সেইসঙ্গে, বিজু জনতা দলও কোনও সমঝোতায় যায়নি। তারা এককভাবে লড়াই করার সিদ্ধান্ত নেয়।

স্বভাবতই, ভোট কাটাকাটির একটা সম্ভাবনা ছিলই। কিন্তু গণনা শুরু হতেই যেন একেবারে গেরুয়া ঝড় শুরু। এখনও পর্যন্ত যা গণনা হয়েছে, তাতে ওড়িশা রাজ্যের ২১টি লোকসভা আসনের মধ্যে ১৯টিতে এগিয়ে বিজেপি। বিজু জনতা দল এবং কংগ্রেস এগিয়ে আছে মাত্র ১টি আসনে।

নিঃসন্দেহে বলা যায়, ওড়িশাতে ব্যাপক উত্থান বিজেপির। ইতিমধ্যেই ভুবনেশ্বরের বিজেপি পার্টি অফিসে উৎসবের মেজাজে রয়েছেন কর্মী এবং সমর্থকরা। কার্যত বিজয়োল্লাস শুরু করে দিয়েছেন তারা। রাজ্যের সরকারে থাকা একটি দল, লোকসভা নির্বাচনে পুরো হোয়াইট ওয়াশ হওয়ার পথে ওড়িশায়। এমনকি, ওড়িশা সরকারের মন্ত্রীসভার মধ্যে থাকা প্রদীপ আমাত, প্রফুল্ল মল্লিক, অতনু সব্যসাচী নায়েক, টুকুনি সাহু, অশোক পান্ডা এবং রীতা সাহু সহ অনেকেই চব্বিশের লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। তারা সবাই পিছিয়ে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা