Govinda: শিবসেনার একনাথ শিন্ডে শিবিরে যোগ গোবিন্দার, প্রার্থী হচ্ছেন?

লোকসভা নির্বাচনের আগে দেশজুড়ে বিভিন্ন রাজনৈতিক দলে ছোট ও বড়পর্দার অভিনেতা-অভিনেত্রীদের যোগ দেওয়ার ঢল নেমেছে। এই তালিকায় বলিউডের একাধিক বড় নাম রয়েছে।

Soumya Gangully | Published : Mar 28, 2024 12:04 PM IST / Updated: Mar 28 2024, 06:22 PM IST

লোকসভা নির্বাচনের আবহে মহারাষ্ট্রের শাসক দল শিবসেনার একনাথ শিন্ডে শিবিরে যোগ দিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা গোবিন্দা। তিনি বৃহস্পতিবার বালাসাহেব ভবনে একনাথের সঙ্গে দেখা করে তাঁর দলে যোগ দিলেন। এবারের লোকসভা নির্বাচনে মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্র থেকে প্রার্থীও হতে পারেন গোবিন্দা। গত কয়েকদিন ধরেই এই অভিনেতার শিবসেনায় যোগদান নিয়ে জল্পনা চলছিল। কয়েকদিন আগেই একনাথের সঙ্গে দেখা করেন গোবিন্দা। বুধবার গোবিন্দার বাড়ি গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন শিবসেনার একনাথ শিবিরের মুখপাত্র কৃষ্ণা হেগড়ে। এরপরেই আনুষ্ঠানিকভাবে এই রাজনৈতিক দলে যোগ দিলেন গোবিন্দা। তিনি ফের রাজনীতির ময়দানে আসায় একনাথ শিবিরে উৎসাহ তৈরি হয়েছে।

প্রাক্তন কংগ্রেস সাংসদ গোবিন্দা 

ন'য়ের দশকের জনপ্রিয় অভিনেতা গোবিন্দা ২০০৪ সালের লোকসভা নির্বাচনে মুম্বই উত্তর কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী হন। সেবার বিজেপি প্রার্থী রাম নায়েককে হারিয়ে দেন এই অভিনেতা। তবে পরবর্তীকালে কংগ্রেস দল ও রাজনীতি থেকে দূরে সরে যান তিনি। ২০০৯ সালের লোকসভা নির্বাচনে প্রার্থী হননি গোবিন্দা। ১৫ বছর পর ফের তাঁকে সক্রিয় রাজনীতিতে দেখা যাচ্ছে।

মহারাষ্ট্রে ৫ দফায় ভোট

মহারাষ্ট্রে ৪৮টি লোকসভা আসন রয়েছে। ১৯ এপ্রিল থেকে ২০ মে পর্যন্ত এই রাজ্যে ভোটগ্রহণ চলবে। এখনও পর্যন্ত একনাথ শিবিরের সঙ্গে বিজেপি ও এনসিপি-র অজিত পাওয়ার শিবিরের আসন সমঝোতা হয়নি।  এ বিষয়ে আলোচনা চলছে। এই কারণেই নিশ্চিতভাবে বলা সম্ভব হচ্ছে না যে মুম্বই উত্তর-পশ্চিম কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন গোবিন্দা। তবে বিজেপি,একনাথ ও অজিত শিবিরের আশা, খুব তাড়াতাড়ি আসন সমঝোতা হয়ে যাবে। অন্যদিকে, শিবসেনার উদ্ধব ঠাকরে শিবির লোকসভা নির্বাচনে ১৭ আসনে প্রার্থী ঘোষণা করেছে। কংগ্রেস ও এনসিপি-র শরদ পাওয়ার গোষ্ঠীর সঙ্গে জোট বেঁধে লোকসভা নির্বাচনে লড়াই করছে উদ্ধব শিবির। তবে জোটে কিছু সমস্যা রয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার মনোনয়ন শুরু হচ্ছে আজ, ২৬ এপ্রিল ৮৮টি আসনে ভোট

এশিয়ানেট নিউজের মুড অফ দ্য নেশন সমীক্ষায় গেরুয়া সাইক্লোনের ইঙ্গিত! মুখ থুবড়ে পড়তে চলেছে কংগ্রেস

২০২৪ মুড অফ নেশন সার্ভে: ভোটের আগে সিএএ নিয়ে সিদ্ধান্ত মাস্টারস্ট্রোক বিজেপির? সমীক্ষা দিল উত্তর

Read more Articles on
Share this article
click me!