Arvind Kejriwal: ১ এপ্রিল পর্যন্ত ইডির হেফাজতে কেজরিওয়াল, আদালতের সাওয়াল-জবাবে ইডিকে টক্কর মুখ্যমন্ত্রীর

ইডি কেজরিওয়ালকে সাত দিনের নিজেদের হেফাজতে রাখার আবেদন জানিয়েছিল ইডি। তাদের দাবি ছিল- আর্থিক তছরুপ মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে।

 

Saborni Mitra | Published : Mar 28, 2024 11:43 AM IST

বন্দি দশা কাটল না অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভেনিউ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আগামী ১ এপ্রিল আর্থাৎ আগামী সোমবার পর্যন্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতের নির্দেশ দিয়েছে। আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ককে আগামী ১ এপ্রিল বেলা ১১টা ৩০ মিনিটে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছে।

এদিন ইডি কেজরিওয়ালকে সাত দিনের নিজেদের হেফাজতে রাখার আবেদন জানিয়েছিল ইডি। তাদের দাবি ছিল- আর্থিক তছরুপ মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে। কিন্তু দিল্লির আদালত কেজরিওয়ালকে চার দিনের হেফাজতের নির্দেশ দিয়েছে।

এদিন আদালতে সওয়ালজবাবের সময় কেজরিওয়াল বলেছিলেন, 'আমি ইডির রিমান্ডের আবেদনের বিরোধিতা করছি না। ইডি আমাকে যত দিন চায় হেফাজতে রাখতে পারে। কিন্তু এটি একটি কেলেঙ্কারি। তদন্ত সংস্থা আমাকে দিল্লির মদ নীতি মামলায় ফাঁদে ফেলার চেষ্টা করছে।' অরবিন্দ কেজরিওয়াল আরও বলেছেন, ইডির দুটি উদ্দেশ্যে রয়েছে। একটি হল আপকে চূর্ণ করা। আর দ্বিতীয়টি হল একটি ধোঁয়াশা তৈরি করা। তিনি বলেছেন, ইডি চাইছে আম আদমি পার্টির স্বচ্ছভাবমূর্তি খুন্ন করছে। আম আদমি পার্টি তোলাবাজির চক্র চালায় এটা প্রতিষ্ঠা করতে চাইছে।

Abhijit Ganguly: অভিজিতের 'মমতার মৃত্যু কামনা' মন্তব্য ভাইরাল, তৃণমূল যাচ্ছে নির্বাচন কমিশনে

পাল্টা ইডির দাবি ছিল তদন্ত অরবিন্দ কেজরিওয়াল তাদের সহযোগিতা করছে না। তারা বলেছেন, কেজরিওয়ালের মোবাইল ফোনের পাসওয়ার্ড তাদের জানায়নি। ইডির সঙ্গে সব তথ্য শেয়ার করছে না। কেজরিওয়াল কোনও প্রশ্নের সরাসরি উত্তর দিচ্ছে না বলেও আদালতে অভিযোগ করেছে ইডি। ইডি আরও দাবি করেছে কেজরিওয়াল ১০০ কোটি টাকা ঘুষ চেয়েছিল এই প্রমান তাদের হাতে রয়েছে। যদিও কেজরিওয়াল বলেছেন ঘুষের অভিযোগ থাকলেও এখনও ইডি কোনও টাকা উদ্ধার করতে পারেনি।

Mohua Moitra: 'বিজেপি আমার প্রতি আকৃষ্ট', ইডির তলব এড়িয়ে প্রচারে বেরিয়ে এমন কথা তৃণমূলের মহুয়ার মুখে

 

Read more Articles on
Share this article
click me!