Lok Sabha Elections 2024: শুধু রিয়েল এস্টেটেই ঘোষিত সম্পত্তি ১,০৬৪ কোটি টাকার, তাক লাগানো ধনী কংগ্রেস প্রার্থী

দক্ষিণ ভারতের রাজনৈতিক নেতাদের সম্পত্তির পরিমাণ চোখ কপালে তোলার মতো। তবে এবার বিশেষভাবে নজর কেড়ে নিচ্ছেন কর্ণাটকের এক কংগ্রেস নেতা।

Soumya Gangully | Published : Mar 28, 2024 1:20 PM IST / Updated: Mar 28 2024, 07:41 PM IST

ব্যাঙ্ক অ্যাকাউন্টে আছে ১৬.৬১ কোটি টাকা। বিভিন্ন খাতে বিনিয়োগের পরিমাণ ২.১৪ কোটি টাকা। পারিবারিক সম্পত্তি ১০৬.৭১ কোটি টাকার। রিয়েল এস্টেট হোল্ডিংস ১০৬৪.৪৮ কোটি টাকার। সোনা আছে ২১.৩৫ লক্ষ টাকার। রুপো আছে ২.১০ লক্ষ টাকার। এই সম্পত্তির হিসেব বেঙ্গালুরু গ্রামীণ লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ডি কে সুরেশের। তিনি নিজেকে কৃষক, ব্যবসায়ী, সমাজকর্মী হিসেবে পরিচয় দেন। বিপুল সম্পত্তির অধিকারী সুরেশ। তাঁর ঋণের পরিমাণ ১৫০ কোটি টাকার। বেশিরভাগ ঋণই পরিবারের সদস্যদের কাছে। এবারের লোকসভা নির্বাচনে সবচেয়ে ধনী প্রার্থীদের অন্যতম সুরেশ। তাঁর সম্পত্তির পরিমাণ নিয়ে দেশজুড়ে আগ্রহ তৈরি হয়েছে।

তৃতীয়বার লোকসভা নির্বাচনে প্রার্থী সুরেশ

এবারের লোকসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী হিসেবে মনোয়ন পেশ করেছেন সুরেশ। তিনি নির্বাচন কমিশনে সম্পত্তির যে হিসেব দিয়েছেন, তাতেই বিপুল অর্থের মালিকানার কথা জানা গিয়েছে। এই কংগ্রেস প্রার্থীর একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে। এই অ্যাকাউন্টগুলি মিলিয়ে ১৬ কোটি ৬১ লক্ষ টাকা রয়েছে। শেয়ার ও বিভিন্ন সংস্থায় মোট ২ কোটি ১৪ লক্ষ টাকা বিনিয়োগ করেছেন সুরেশ। ফলে তাঁর সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পেতে চলেছে।

পারিবারিক সম্পত্তি থেকেও বিপুল অর্থ লাভ সুরেশের

পরিবার সূত্রে ১০৬ কোটি ৭১ লক্ষ টাকা পেয়েছেন সুরেশ। তবে তাঁর সবচেয়ে বেশি অর্থ রয়েছে রিয়েল এস্টেট খাতে। রিয়েল এস্টেটে ১,০৬৪ কোটি ৪৮ লক্ষ টাকার হিসেব দিয়েছেন সুরেশ। তিনি বিভিন্ন ব্যাঙ্ক ও ঋণ প্রদানকারী সংস্থা থেকে ১৫০ কোটি টাকা ঋণ নিয়েছেন। ভাই কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমারকে ৩০ কোটি ও ৮ লক্ষ টাকা ঋণ দিয়েছেন সুরেশ। শিবকুমারের মেয়ে ঐশ্বর্যকে ৭ কোটি ও ৯৪ লক্ষ টাকা ঋণ দিয়েছেন সুরেশ। পরিবারের মধ্যেই তাঁরা আর্থিক লেনদেন করছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Congress: আয়কর বিভাগের পদক্ষেপের বিরুদ্ধে কংগ্রেসের আর্জি খারিজ দিল্লি হাইকোর্টের

এশিয়ানেট নিউজের মুড অফ দ্য নেশন সমীক্ষায় গেরুয়া সাইক্লোনের ইঙ্গিত! মুখ থুবড়ে পড়তে চলেছে কংগ্রেস

Lok Sabha Poll: 'INDIA জোট ২৭২টি আসন পাবে নির্বাচনে', জোট প্রসঙ্গে মমতার মত জানাল কংগ্রেস

Read more Articles on
Share this article
click me!