নরেন্দ্র মোদী-বিল গেটসের আলোচনার ভিডিও প্রকাশিত হবে শুক্রবার, আলোচনা হয়েছিল AI নিয়ে

বিল গেটস ভারতের বিভিন্ন অঞ্চলের গিয়েছিলেন। বিল গেটস ভারত সফরের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলেছিলেন।

 

Saborni Mitra | Published : Mar 28, 2024 12:21 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস-এর কথাবার্তা একটি ভিডিও প্রকাশ্যে আসবে আগামিকালয়। সম্প্রতি তিনি ভারত সফর করেছিলেন। সেই সময়ই বিল গেটস দেখা করেছিলেন নরেন্দ্র মোদীর সঙ্গে। সেই সময় এআই ও ডিজিটাল পেমেন্ট -এর মত বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছিবেন। সেই আলোচনাকে বিল গেটস অত্যন্ত আনন্দদায়ক বলে বর্ণনা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বিল গেটস-এর কথাবার্তা ভিডিও প্রকাশিত হবে আগামিকাল- অর্থাৎ ২৯ মার্চ। বৃহস্পতিবার একটি প্রিভিডিও প্রকাশিত হয়েছে।

আলোচনার বিষয়-

বিল গেটস ভারতের বিভিন্ন অঞ্চলের গিয়েছিলেন। বিল গেটস ভারত সফরের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলেছিলেন। কথাবার্তা সময় তাঁরা দুজনেই কৃষি, কৃত্রিম বুদ্ধিমত্তা, ডিজিটাল লেনদেন , স্বাস্থ্য, নারী উন্নয়ন, নারী ক্ষমতায়ন-সহ একাধিক বিষয় নিয়ে কথাবার্তা বলেছিলেন। সেই আলোচনা যথেষ্ট ইতিবাচক বলেও ঘনিষ্ট মহলে জানিয়েছিলেন বিল গেটস। সেই সময় তাঁরা জলবায়ু নিয়ে আলোচনা করেছেন বসেও জানিয়েছেন। বিল গেটস সেই সময় সোশ্যাল মিডিয়া এক্স থেকে জানিয়েছিলেন, তাঁরা দুজনেই ভারত ও বিশ্বের কাছি কী কী জিনিস গুরুত্বপূর্ণ তা নিয়ে আলোচনা করেছেন। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বলেছিলেন, তিনি সংশ্লিষ্ট ক্ষেত্রগুলি নিয়ে আলোচনা করতে পেরে খুশি। এগুলি বিশ্বকে আগামীদের অনেকটাই সুবিধে করে দেবে।

 

 

শুক্রবার ভিডিও প্রকাশ

প্রধানমন্ত্রীর বাসভবন ৭ লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিল গেটস কথাবার্তা বলেছিলেন। সেই ভিডিওটি আগামিকাল প্রকাশিত হবে।

Read more Articles on
Share this article
click me!