Congress: আমেঠি, রায়বরেলিতে প্রার্থী কারা? শনিবার সিদ্ধান্ত নিতে পারে কংগ্রেস

চলতি লোকসভা নির্বাচনে প্রথম ২ দফার ভোটগ্রহণ হয়ে গেলেও, এখনও পর্যন্ত আমেঠি ও রায়বরেলিতে কংগ্রেস প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি। ফলে এই ২ কেন্দ্র নিয়ে এখনও কৌতূহল রয়েছে।

Soumya Gangully | Published : Apr 26, 2024 3:30 PM IST / Updated: Apr 26 2024, 09:54 PM IST

শুক্রবার ওয়েনাড়ে ভোটগ্রহণ হয়ে গিয়েছে। এরপর শনিবার কি আমেঠির কংগ্রেস প্রার্থী হিসেবে রাহুল গান্ধীর নাম ঘোষণা করা হবে? প্রথমবার লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন প্রিয়াঙ্কা গান্ধী? রাহুল যদি ওয়েনাড়ের পাশাপাশি আমেঠিতেও প্রার্থী হতে রাজি না হন, তাহলে কি আমেঠিতে প্রার্থী হবেন প্রিয়াঙ্কার স্বামী রবার্ট বঢরা? শনিবার কংগ্রেসের বৈঠকে এই দুই কেন্দ্র নিয়ে ধোঁয়াশা দূর হয়ে যেতে পারে। কংগ্রেস কর্মী-সমর্থকদের দাবি, আমেঠিতে রাহুল এবং রায়বরেলিতে প্রিয়াঙ্কা প্রার্থী হন। কংগ্রেসের নির্বাচন পরিচালনা কমিটি এই দাবি মেনে নেবে কি না এখনও স্পষ্ট নয়। তবে গতবারের মতো এবারও জোড়া কেন্দ্রে প্রার্থী হতে পারেন রাহুল।

গান্ধী পরিবারের হাতেই থাকবে আমেঠি, রায়বরেলি?

দীর্ঘদিন রায়বরেলির সাংসদ ছিলেন প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। তবে এবারের লোকসভা নির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন না। রাজস্থান থেকে রাজ্যসভার সাংসদ হয়েছেন সনিয়া। তাঁর ছেড়ে যাওয়া আসনে প্রার্থী হতে পারেন মেয়ে প্রিয়াঙ্কা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আমেঠির পাশাপাশি ওয়েনাড়েও প্রার্থী হন রাহুল। তিনি ওয়েনাড়ে জয় পেলেও, আমেঠিতে হেরে যান। ফলে এবার আমেঠিতে তিনি প্রার্থী হবেন কি না, সে বিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়। কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটির গত বৈঠকেও আমেঠি, রায়বরেলি কেন্দ্র নিয়ে আলোচনা হয়। কিন্তু এই কেন্দ্রগুলির বিষয়ে সিদ্ধান্ত গান্ধী পরিবারের উপরেই ছেড়ে দেওয়া হয়েছে।

নির্বাচনে লড়াই করবেন প্রিয়াঙ্কা?

২০০৪ সাল থেকে সাংসদ রাহুল। কিন্তু তাঁর বোন প্রিয়াঙ্কা অনেক পরে সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছেন। তিনি এখনও পর্যন্ত কোনও পর্যায়ের নির্বাচনেই প্রার্থী হননি। তবে এবারের লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা। উত্তরপ্রদেশের কংগ্রেস নেতৃত্ব চাইছে, রায়বরেলি থেকেই লড়াই করুন প্রিয়াঙ্কা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

BJP Vs Congress: মুলসিম তোষণ ইস্যুতে কংগ্রেসের বিরুদ্ধে বিজেপির হাতিয়ার মনমোহনের পুরনো ভিডিও, দেখুন প্রাক্তনের বার্তা

Modi On VVPAT: ' স্বপ্নভঙ্গ হয়েছে', ভিভিপ্যাট-এর রায় নিয়ে নরেন্দ্র মোদী বিরোধীদের ধুয়ে দিলেন

Read more Articles on
Share this article
click me!