Lok Sabha Elections 2024: ওয়েনাড়ে পরীক্ষা রাহুলের, তিরুঅনন্তপুরমে সম্মুখ সমরে চন্দ্রশেখর-থারুর

শুক্রবার লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। এই দফার ভোটে অনেক হেভিওয়েট প্রার্থীর ভাগ্যপরীক্ষা হতে চলেছে। প্রার্থীদের মধ্যে আছেন রাহুল গান্ধী।

Soumya Gangully | Published : Apr 25, 2024 7:09 PM IST / Updated: Apr 26 2024, 01:16 AM IST

শুক্রবার লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। এই দফায় ভোট হতে চলেছে কেরালার ওয়েনাড়ে। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধী। ফলে সারা দেশের নজর থাকছে ওয়েনাড়ে। অত্যন্ত আকর্ষণীয় লড়াই হতে চলেছে কেরালার তিরুঅনন্তপুরমে। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর এবং কংগ্রেস প্রার্থী শশী থারুর। শুক্রবার উত্তরপ্রদেশের মথুরাতেও ভোট হতে চলেছে। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী বলিউডের বিখ্যাত অভিনেত্রী হেমা মালিনী। কর্ণাটকের মাণ্ড্য কেন্দ্রে বিজেপি প্রার্থী প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রে বিজেপি প্রার্থী তেজস্বী সূর্য। ফলে শুক্রবারের ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

কেরালায় সবচেয়ে বেশি আসনে ভোট

শুক্রবার সারা দেশের ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের যে ৮৯টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে, তার মধ্যে সর্বাধিক ২০টি আসনে ভোট হতে চলেছে কেরালায়। কর্ণাটকের ১৪টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে। রাজস্থানের ১৩টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে। মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশের ৮টি করে আসনে ভোটগ্রহণ হতে চলেছে। মধ্যপ্রদেশের ৭টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে। অসম ও বিহারের ৫টি করে আসনে ভোটগ্রহণ হতে চলেছে। পশ্চিমবঙ্গ ও ছত্তীশগড়ের ৩টি করে আসনে ভোটগ্রহণ হতে চলেছে। এছাড়া মণিপুর, ত্রিপুরা, জম্মু ও কাশ্মীরের ১টি করে আসনে ভোটগ্রহণ হতে চলেছে।

উত্তরপ্রদেশে পরীক্ষায় 'রাম'

রামায়ণ ধারাবাহিকে রামের চরিত্রে অভিনয় করেছিলেন অরুণ গোভিল। তিনি এবারের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের মীরাটে বিজেপি প্রার্থী। এই কেন্দ্রে সমাজবাদী পার্টির প্রার্থী সুনীতা ভার্মা এবং বহুজন সমাজবাদী প্রার্থী দেবব্রত কুমার ত্যাগী। রাজস্থানের কোটা বুন্দি কেন্দ্রে বিজেপি প্রার্থী লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী প্রহ্লাদ গুঞ্জল। বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রে তেজস্বীর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী সৌম্যা রেড্ডি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lok Sabha Elections 2024: শুক্রবার দ্বিতীয় দফার ভোট, পরীক্ষা সুকান্ত-রাজুর

Read more Articles on
Share this article
click me!