Modi-Rahul: 'সমুদ্রের নীচে তো মন্দিরই নেই, সেখানে পুজো করছেন,' মোদীকে কটাক্ষ রাহুলের

শ্রীকৃষ্ণের প্রতি ভক্তিবশত এবং পৌরাণিক বিশ্বাসের প্রতি বিশ্বাস রেখে দ্বারকায় সমুদ্রের নীচে পুজো করেন নরেন্দ্র মোদী। এ বিষয়ে তাঁকে কটাক্ষ করলেন রাহুল গান্ধী।

Soumya Gangully | Published : Apr 15, 2024 4:41 PM IST / Updated: Apr 15 2024, 11:09 PM IST

সমুদ্রের নীচে নরেন্দ্র মোদীর পুজো দেওয়া নিয়ে কটাক্ষ করলেন রাহুল গান্ধী। তাঁর বক্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। অনেকে দাবি করছেন, হিন্দুদের ধর্মীয় বিশ্বাসে আঘাত করেছেন রাহুল। মহারাষ্ট্রের ভাণ্ডারায় এক নির্বাচনী জনসভায় রাহুল বলেন, ‘নরেন্দ্র মোদীকে সমুদ্রের নীচে দেখা গিয়েছে। তিনি সমুদ্রের নীচে পুজো করছেন। তিনি কী রসিকতা করছেন? সমুদ্রের নীচে পুজো করছেন! ওখানে মন্দিরও নেই। সেখানে সেনাবাহিনীর লোকজনের সঙ্গে বসে আছেন।’ রাহুলের এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। গেরুয়া শিবিরের পক্ষ থেকে ওয়েনাড়ের কংগ্রেস সাংসদকে আক্রমণ করা হচ্ছে। লোকসভা নির্বাচনের গরমাগরম আবহে রাহুলের বক্তব্য নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় তর্ক-বিতর্ক চলছে।

আরব সাগরে পুজো মোদীর

এ বছরের ফেব্রুয়ারিতে গুজরাট উপকূলে আরব সাগরের নীচে পুজো দিতে নামেন মোদী। মহাভারত অনুযায়ী, শ্রীকৃষ্ণের রাজধানী ছিল দ্বারকা। কিন্তু সেই দ্বারকা পরবর্তীকালে সমুদ্রে তলিয়ে গিয়েছে বলে বিশ্বাস করেন ধর্মপ্রাণ হিন্দুরা। সেই বিশ্বাস থেকেই সমুদ্রের নীচে পুজো দিতে যান মোদী। তাঁর এই পুজোকে হাস্যকর আখ্যা দিয়েছেন রাহুল। তাঁর দাবি, মুদ্রাস্ফীতি, বেকারত্বের মতো বিষয়গুলি থেকে দৃষ্টি ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করছেন মোদী। এই কারণেই তিনি সমুদ্রের নীচে নেমে পুজো দিচ্ছেন।

 

 

হিন্দু ধর্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান দ্বারকা

শ্রীকৃষ্ণর সঙ্গে দ্বারকার নাম জুড়ে আছে বলে হিন্দুদের কাছে এই নগর পবিত্র। পৌরাণিক বিশ্বাস অনুযায়ী, শ্রীকৃষ্ণ ধরাধাম থেকে বিদায় নেওয়ার পর দ্বারকাও সমুদ্রের নীচে চলে যায়। শ্রীকৃষ্ণের প্রতি ভক্তি থেকেই গেরুয়া কুর্তা ও ডাইভিং গিয়ারে সমুদ্রের নীচে নামেন মোদী। তাঁর সঙ্গে পেশাদার ডাইভাররা ছিলেন। পুজো দেওয়ার পাশাপাশি শ্রীকৃষ্ণের প্রতি ভক্তিবশত ময়ূরের পালকও রেখে দেন মোদী।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

স্বয়ং শ্রীকৃষ্ণের তৈরী করা নগর দ্বারকা, কেন সমুদ্র গর্ভে বিলীন হল

PM Modi: ভগবান কৃষ্ণের ইচ্ছেতে সুদর্শন সেতুর উদ্বোধন করেছেন: মোদী, দেখুন সমুদ্রে পালক নিবেদনের ভিডিও

Electoral Bonds:'মোদী ধরা পড়ে গেছেন বলেই সাক্ষাৎকার দিচ্ছেন', কেন এমন কথা বললেন রাহুল গান্ধী

Read more Articles on
Share this article
click me!