Snake: খালি হাতে প্লাস্টিকের জারে সাপ ধরলেন এক ব্যক্তি, ভাইরাল ভিডিও

সাপ দেখলে ভয় পান না, এমন মানুষ কমই আছেন। লোকালয়ে সাপ চলে এলে বেশিরভাগ মানুষই আতঙ্কিত হয়ে পড়েন। সাপ ধরা সহজ কাজ নয়। সবাই সাপ ধরতে পারেন না। এর জন্য বিশেষ প্রশিক্ষণ দরকার।

Soumya Gangully | Published : Apr 15, 2024 2:17 PM IST / Updated: Apr 15 2024, 08:43 PM IST

ডাল, চিনি, তেল, মশলা রাখা হয় যে ধরনের প্লাস্টিকের কৌটোয়, সেরকমই একটি কৌটোয় অনায়াসে বিষধর সাপ ধরে ফেললেন এক ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। ইন্টারনেট হল অফ ফেম নামে একটি 'এক্স' হ্যান্ডল থেকে এই ভিডিও শেয়ার করা হয়েছে। কবে ও কোথায় এই সাপ ধরা হয়েছে সেটা স্পষ্ট নয়। তবে ভিডিও দেখে মনে হচ্ছে দক্ষিণ বা মধ্য ভারতের কোথাও এই ঘটনা ঘটেছে। সোশ্যাল মিডিয়ায় এখনও পর্যন্ত ৩০ লক্ষেরও বেশি ভিউ হয়েছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাড়ির সামনে ছিল বিষধর সাপ। অনেক মহিলা ও শিশু ভিড় জমান। এক ব্যক্তি প্লাস্টিকের জার নিয়ে সাপটির দিকে এগিয়ে যান। সাপটি সহজে ধরা দিতে চায়নি। সে ছোবল মারার চেষ্টা করছিল। তবে ওই ব্যক্তি বিশেষ কৌশলে প্লাস্টিকের জারে প্রথমে সাপটির মাথা এবং পরে লেজের অংশও ঢুকিয়ে নেন। সাপ ধরা পড়ায় স্বস্তি পান স্থানীয় মানুষ। 

সোশ্যাল মিডিয়ায় নায়কের বন্দনা

এভাবে সাপ ধরে বিখ্যাত হয়ে উঠেছেন এই ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে হইচই শুরু হয়ে গিয়েছে। অনেকেই নানা মন্তব্য করছেন। এভাবে সাপ ধরা মোটেই সহজ নয়। সাপুড়েরা যেভাবে সাপের বিষ দাঁত ভেঙে খেলা দেখায়, এটা সেরকম ব্যাপার নয়। এই ব্যক্তি যে সাপ ধরেছেন, সেই সাপটি কারও পোষা নয়। ফলে তার বিষ দাঁতও ভাঙা ছিল না। জঙ্গলে ছিল সাপটি। তারপর কোনও কারণে লোকালয়ে চলে আসে। তবে কাউকে কামড়ানোর আগেই সাপটি ধরা পড়ে গিয়েছে। ফলে ওই অঞ্চলের বাসিন্দারা নিশ্চিন্তে থাকতে পারছেন।

 

 

সাপ না মেরে ধরায় খুশি বন্যপ্রাণ বিশেষজ্ঞরা

কারও বাড়িতে সাপ ঢুকলে সাধারণত লাঠি দিয়ে পিটিয়ে মারা হয় বা বন দফতরে খবর দেওয়া হয়। এক্ষেত্রে সাপটির কোনও ক্ষতি না করে তাকে ধরায় খুশি হয়েছেন বেশিরভাগ মানুষ। বিশেষ করে যাঁরা বন্যপ্রাণ ভালোবাসেন তাঁরা খুশি হয়েছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Biggest Snake: পৃথিবীর সবচেয়ে বড় সাপ কোনটি? যদি অ্যানাকোন্ডা জানেন তবে উত্তর ভুল

Brisbane International: ম্যাচ চলাকালীন কোর্টে সাপ! বিঘ্নিত ডমিনিক থিমের খেলা, ভাইরাল ভিডিও

Viral Video: একপাল সাপ নিয়ে ঘুমোচ্ছে বালিকা! সোশ্যাল মিডিয়ায় শোরগোল

Share this article
click me!