Lok Sabha Elections: নরেন্দ্র মোদীর বিকল্প কে? উত্তর দিলেন কংগ্রেস প্রার্থী শশী থারুর

কংগ্রেস নেতাকে একদন সাংবাদিক জিজ্ঞাসা করেছিলেন 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিকল্প কে?'এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে শশী থারুর প্রথমে বলেন, এই প্রশ্নটি অপ্রাসঙ্গিক।

 

Saborni Mitra | Published : Apr 3, 2024 2:15 PM IST

ভোট যুদ্ধ সরগরম দেশ। এক দিকে বিজেপি। অন্যদিকে বিরোধী জোট। যদিও এখনও পর্যন্ত বিরোধীরা বেশ কিছুটা ছন্নছাড়া। এই অবস্থাতেও বিরোধী জোট ইন্ডিয়া ব্লক আশা করছে বিজেপকে ধরাসায়ী করতে পারবে। যদি বিজেপিকে হারানো যায় - তাহলে কে হবেন পরবর্তী প্রধানমন্ত্রী- এই প্রশ্ন ঘিরে জল্পনা তুঙ্গে। যদিও এখনও পর্যন্ত বিরোধীরা এই বিষয়ে কোনও মন্তব্য করেননি। কিন্তু কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুর এই বিষয়ে নিজের মন্তব্য জানিয়েছেন।

কংগ্রেস নেতাকে একদন সাংবাদিক জিজ্ঞাসা করেছিলেন 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিকল্প কে?'এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে শশী থারুর প্রথমে বলেন, এই প্রশ্নটি অপ্রাসঙ্গিক। তারপই তিনি বলেন, নরেন্দ্র মোদীর বিকল্প হবেন, একজন অভিজ্ঞ, সক্ষন, বৈচিত্রময় ভারতীয় নেতাদের একটি দল, যারা জনগমের সমস্যার প্রতি প্রতিক্রিয়াশীল হবে। ব্যক্তগত অহংবোধ দিয়ে চালিত হবেন না। শশী থারুর আরও বলেছেন প্রধানমন্ত্রীর পদের জন্য একজন নির্দিষ্ট ব্যক্তিকে বেছে নেওয়া সেকেন্ডারি ব্যাপার। আগে ভোটে জিততে হবে। তিনি আরও বলেন, দেশের গণতন্ত্র আর বৈচিত্র্য রক্ষা করাই সবথেকে বেশি গুরুত্বপূর্ণ।

অন্য়দিকে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন, ভারতে নির্বাচন কোনও সৌন্দর্য প্রতিযোগিতা নয়, এই দেশে নির্বাচনে প্রতিযোগিতা হয় দল, আদর্শ, প্রতীক আর প্রচারের মাধ্যমে। ইন্ডিয়াব্লক দেসেক ২৮টি দলের একটি জোট। যারা বিজেপির বিরুদ্ধে প্রতিযোগিতা করছে। বিরোধী জট নির্বাচনে সহজে জয় পাওয়ার জন্য কেন্দ্র সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করার অভিযোগ করেছে। অন্যদিকে বিজেপি নিশ্চিত নরেন্দ্র মোদী তৃতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করবেন। আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হবে ভোট গ্রহণ। ইতিমধ্যেই দেশের রাজনৈতিক দলগুলি প্রচার শুরু করে দিয়েছে। ফল প্রকাশ আগামী ৪ জুন। সাত দফায় হবে নির্বাচন। নির্বাচন কমিশনও প্রস্তুতি শুরু করেছে ভোট গ্রহণের।

Read more Articles on
Share this article
click me!