ভোটের পর একলাফে কয়েকগুণ সম্পত্তির বৃদ্ধি, প্রায় ৮৫০ কোটি টাকার মালিক চন্দ্রবাবু নাইডু?

লোকসভা ভোটের ফলাফল ইতিমধ্যেই সামনে এসেছে। অন্ধ্রপ্রদেশে বড় জয় পেয়েছে তেলেগু দেশম পার্টি (টিডিপি)। আর তারপরই টিডিপি পার্টির নেতা চন্দ্রবাবু নাইডুর পরিবারের সম্পত্তি বেড়েছে কয়েকগুণ।

Subhankar Das | Published : Jun 7, 2024 5:09 PM IST

লোকসভা ভোটের ফলাফল ইতিমধ্যেই সামনে এসেছে। অন্ধ্রপ্রদেশে বড় জয় পেয়েছে তেলেগু দেশম পার্টি (টিডিপি)। আর তারপরই টিডিপি পার্টির নেতা চন্দ্রবাবু নাইডুর পরিবারের সম্পত্তি বেড়েছে কয়েকগুণ।

অন্ধ্রপ্রদেশে তেলেগু দেশম পার্টি মোট ১৬টি আসন পেয়েছে। আর তারপর থেকেই ক্রমশই সম্পত্তির পরিমাণ বেড়েছে নাইডু পরিবারের। সূত্র মারফৎ জানা যাচ্ছে, চন্দ্রবাবু নাইডুর পরিবার গত কয়েকদিন মিলিয়ে প্রায় ৮৫০ কোটি টাকারও বেশি সম্পত্তির অধিকারী হয়েছে। তাও কিনা মাত্র পাঁচ দিনে। কিন্তু কি করে?

Latest Videos

লোকসভা ভোটে অভাবনীয় সাফল্যের পরই সম্পত্তির এই বিপুল পরিমাণ বৃদ্ধি বলে মনে করছেন রাজনৈতিক মহল। চন্দ্রবাবু নাইডুর পার্টি টিডিপি, চব্বিশের লোকসভা ভোটে অসাধারণ ফলাফল করেছে। আর তারপরই তাঁর পরিবার যেন আরও ধনী হয়ে উঠেছে।

আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে, এবারের লোকসভা ভোটে ১৬টি আসন ছাড়াও, বিধানসভা নির্বাচনে মোট ১৩৫টি আসন জেতে টিডিপি। চন্দ্রবাবু নাইডু অন্ধ্রপ্রদেশের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিচ্ছেন এবং ‘এনডিএ’ জোটের শরিক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন দিল্লীতে।

কিন্তু এত কম সময়ে এই পরিমাণ সম্পত্তির বৃদ্ধি কিভাবে হতে পারে? এই নিয়েই শুরু হয়েছে জল্পনা। এই প্রসঙ্গেই, আরও একটি তথ্য সামনে এসেছে। গত ১৯৯২ সালে প্রতিষ্ঠিত সংস্থা হেরিটেজ ফুডসের অন্যতম স্টেকহোল্ডার হল চন্দ্রবাবু নাইডুর পরিবার। নির্বাচনে জয়ের পর থেকেই এই সংস্থার শেয়ারের দাম ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। যার ফলে, আখেরে লাভবান হয়েছেন নাইডু এবং তাঁর পরিবার।

ভোটের ফলাফলের আগে, হেরিটেজ ফুডসের শেয়ারের দাম ছিল ৪২৪ টাকা। আর এখন দাম অনেকটাই বেড়েছে। বর্তমানে শেয়ারটির দাম ৬৬১.২৫ টাকা। প্রায় ৫৫% বৃদ্ধি পেয়েছে শেয়ারের দাম। আর এই সংস্থার ৩৫ শতাংশ শেয়ারের মালিক হলেন নাইডুর পরিবার।

ফলে, একলাফে সম্পত্তির পরিমাণ কয়েকগুণ বেড়ে গেছে নাইডু পরিবারের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা