Dr Mohan Yadav: মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদবের তলোয়ার হাতে পুরানো ভিডিও ভাইরাল, দেখে নিন তার ঝলক

মধ্যদেশের মুখ্যমন্ত্রীর পুরনো একটি ভিডিও রাতারাতি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। মোহন যাদবের পুরনো এই ভিডিও ভাইরাল হয়ে যায়। এতে তাকে দুই হাতে তলোয়ার নিয়ে দেখা যায়।

deblina dey | Published : Dec 12, 2023 5:08 AM IST / Updated: Dec 12 2023, 10:40 AM IST

মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের পর মুখ্যমন্ত্রীর পদে কে বসবেন তার দিকেই ছিল আমজনতার চোখ। সোমবার বিজেপি মুখ্যমন্ত্রী পদে মোহন যাদবের নাম ঘোষণা করার পরেই সকলে অবাক হয়ে যায়। এর পরেই সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয় মোহন যাদবকে নিয়ে।

মধ্যদেশের মুখ্যমন্ত্রীর পুরনো একটি ভিডিও রাতারাতি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। মোহন যাদবের পুরনো এই ভিডিও ভাইরাল হয়ে যায়। এতে তাকে দুই হাতে তলোয়ার নিয়ে দেখা যায়। মোহন যাদব যে দক্ষতায় তরবারি চালাচ্ছেন, তাতে মনে হয় তিনি সম্পূর্ণ প্রশিক্ষণ নিয়েছেন। তলোয়ার বাঁকানোতে তিনি ওস্তাদ।

ভিডিওটি ডিসেম্বর ২০১৯ সালের-

মোহন যাদবের ভাইরাল ভিডিওটি ডিসেম্বর ২০১৯-এর। এতে একটি অনুষ্ঠান চলাকালীন মোহন যাদবকে দুই হাতে তলোয়ার চালাতে দেখা যায়। তিনি অত্যন্ত দ্রুত গতিতে তার তলোয়ার খেলা দেখাচ্ছিলেন। ভিডিওটি উজ্জয়িনী জেলার বলে জানা গিয়েছে। ভিডিওতে মোহন যাদবের দক্ষতা দেখে লোকজনকে হাততালি দিতে দেখা যায়।

 

 

মোহন যাদব আরএসএসের ঘনিষ্ঠ-

মোহন যাদব উজ্জয়িনী দক্ষিণ থেকে তিনবারের বিধায়ক। তাঁর ইমেজ একজন স্পষ্টবাদী হিন্দুত্ববাদী নেতার। তিনি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) ঘনিষ্ঠ। মোহন যাদব ২৫ মার্চ, ১৯৬৫ সালে উজ্জয়িনী জেলায় জন্মগ্রহণ করেন। ছাত্রনেতা হিসেবে তার রাজনৈতিক জীবন শুরু হয়। তিনি শিবরাজ সিংয়ের সরকারে মধ্যপ্রদেশের উচ্চশিক্ষামন্ত্রী হন। তিনি হিন্দু মহাকাব্য 'রামচরিতমানস'কে কলেজগুলিতে একটি ঐচ্ছিক বিষয় করার মতো উদ্যোগ ঘোষণা করেছিলেন।

যাদবের পিএইচডি, এলএলবি এবং এমবিএ ডিগ্রি রয়েছে। তিনি ২০০৪-২০১০ সাল পর্যন্ত উজ্জয়িনী উন্নয়ন কর্তৃপক্ষের (UDA) চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন সহ বিভিন্ন ভূমিকার সঙ্গে যুক্ত ছিলেন। উজ্জয়িনীর উন্নয়নে তার অবদান, বিশেষ করে প্রতি ১২ বছরে অনুষ্ঠিত কুম্ভ মেলা উল্লেখযোগ্য।

Share this article
click me!