Breaking News: হাসপাতালে বিধ্বংসী আগুন, প্রাণ গেল পাঁচ রোগীসহ ৮ জনের


মধ্য প্রদেশের জবলপুরের একটি বেসরকারি হাসপাতালে আগুন। এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। যার মধ্যে ৫ জনই হাসপাতালের রোগী।A

Saborni Mitra | Published : Aug 1, 2022 12:54 PM IST

মধ্য প্রদেশের জবলপুরের একটি বেসরকারি হাসপাতালে আগুন। এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। যার মধ্যে ৫ জনই হাসপাতালের রোগী। আর তিন জন হাসপাতালের কর্মী। অগ্নিকাণ্ডে নিহত প্রত্যেকের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়া হবে।

সোমবার বেলা ৩টে নাগাদ আগুন লাগে জবলপুরের  দামোহ নাকা এলাকার কাছে নিউ লাইফ মাল্টি স্পেশালিটি হাসপাতালে। দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা গেছে। ধোঁয়া ঢেকে গেছে চার ধার। আগুনে পুড়ে আর শ্বাসরুদ্ধ রয়েছে হাসপাতালের তিন চিকিৎসাধীন রোগীর মৃত্যু হয়েছে।  এই অগ্নিকাণ্ডের ঘটনায় আহতের সংখ্যা ২৪এর বেশি। 

জবলপুরের পুলিশ প্রধান জানিয়েছেন এটি ভয়ঙ্কর অগ্নিকাণ্ডে। পুলিশ কর্মীরা হাসপাতালের ভিতরে আটকে থাকা সমস্ত রোগী ও তাদের আত্মীয় সজনকে উদ্ধার করেছে। আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। সব মিলেয়ে এই আগুন আট জনের প্রাণ নিয়েছে। 

কী করে আগুন লাগল তা খতিয়ে দেখা  হচ্ছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে হাসপাতালে রাখা জেনারেটার থেকেই এই আগুন। হাসপাতালের অগ্নিনির্বাপন ব্যবস্থা সঠিক ছিল কিনা সেদিকেও নজর দেওয়া হয়েছে।  গোটা ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত হবে বলেও প্রশাসন সূত্রের খবর। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন। 

Share this article
click me!