Bus Accident News: খাদের ওপর থেকে গড়িয়ে পড়ল যাত্রীবোঝাই বাস, বৈশাখের শুরুতে মহারাষ্ট্রে ভয়ঙ্কর দুর্ঘটনা

ভোর সাড়ে ৪টে নাগাদ পুনে-রায়গড় সীমানায় খাদে গড়িয়ে পড়ে বিশাল যাত্রীবোঝাই বাসটি। 

Web Desk - ANB | Published : Apr 15, 2023 7:36 AM IST / Updated: Apr 15 2023, 01:46 PM IST

পয়লা বৈশাখের সকালে মর্মান্তিক বাস দুর্ঘটনার সাক্ষী থাকল মহারাষ্ট্র। রাস্তা সংলগ্ন একটি খাদে গড়িয়ে পড়ল যাত্রীবোঝাই বাস। খাদে পড়ে গিয়ে মৃত্যু হল ১৩ জন যাত্রীর। গুরুতর আহত হয়েছেন আরও ২৯ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

নববর্ষের ভোরে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের রায়গড়ে। এখানকার খোপোলি এলাকার শিনগ্রোবা মন্দিরের কাছে খাদে পড়ে একেবারে দুমড়েমুচড়ে যায় সম্পূর্ণ বাসটি। দুর্ঘটনায় প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ। 


শনিবার ভোর সাড়ে ৪টে নাগাদ পুনে-রায়গড় সীমানায় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। পুনের পিম্পল গুরাভ থেকে বাসটি গুরগাঁও যাচ্ছিল। বাসে মোট ৪১ জন যাত্রী ছিল বলে জানা গিয়েছে। দুর্ঘটনার খবর পেয়েই মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশকে ফোন করে খোঁজ নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্থানীয় মানুষরাই প্রথমে দুর্ঘটনাগ্রস্ত মানুষদের উদ্ধার করার জন্য পাহাড়ের খাদে নেমে পড়েন। পরে ক্রেন, দড়ি, ইত্যাদি প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে উদ্ধারকাজে নেমে পড়েন স্থানীয় প্রশাসনিক কর্মীরা।

রায়গড়ের পুলিশ সুপার সোমনাথ গর্গ জানিয়েছেন, বাসটি খাদে পড়ে যাওয়ার জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় সাত জনের। আহতদের হাসপাতালের নিয়ে গেলে সেখানে প্রাণ হারান আরও ছয় জন। রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে রায়গড়ের এই বাস দুর্ঘটনায় আহতদের সাথে পানভেলের একটি বেসরকারি হাসপাতালে দেখা করেন। এই ঘটনায় ১৩ জনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তিনি। তবে কী কারণে বাসটি দুর্ঘটনার কবলে পড়ল, তা এখনও স্পষ্ট নয়। চালক মত্ত অবস্থায় ছিলেন কিনা তাও জানার চেষ্টা করা হচ্ছে। 
 


আরও পড়ুন-
৫৪ হাজারের কাছাকাছি পৌঁছে গেল ভারতের করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু নিয়ে বাড়ছে উদ্বেগ
‘কখনও কখনও কিছু না করেও দ্যাখো’, প্রত্যেকদিন প্রায় ১২ হাজার টাকা রোজগার করেন কিছু-না-করা ব্যক্তি

নববর্ষের সূচনায় বাংলা ভাষায় শুভেচ্ছা জানালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, সাধারণ মানুষের জন্য খুলে যাচ্ছে রাজভবন

Share this article
click me!