গোয়ার ডাবোলিম বিমানবন্দরে এড়ানো গেল বড় দুর্ঘটনা! টেক অফের আগে প্রচন্ড শব্দে ফেটে গেল মিগ-২৯ ফাইটার প্লেনের টায়ার

নৌবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, বিমানটি একটি রুটিন ফ্লাইটের আগে ট্যাক্সিওয়েতে ছিল যখন এর টায়ার ফেটে যায়। ফায়ার ব্রিগেড এবং অন্যান্য পরিষেবার কর্মীদের সঙ্গে সঙ্গে সেখানে পাঠানো হয়।

Parna Sengupta | Published : Dec 26, 2023 1:08 PM IST

মঙ্গলবার গোয়ার ডাবোলিন বিমানবন্দরে একটি বড় দুর্ঘটনা প্রায় এড়ানো গেছে। ভারতীয় নৌবাহিনীর একটি MiG-29 যুদ্ধবিমান উড়ানের ঠিক আগে ট্যাক্সিওয়েতে টায়ার ফেটে যায়। তবে এটা স্বস্তির বিষয় যে টায়ার ফেটে যাওয়ার পরেও বড় কোনো দুর্ঘটনা ঘটেনি বা কেউ আহতও হয়নি। ঘটনার তথ্য দিয়ে কর্মকর্তারা জানান, বিমানটি টেক-অফের জন্য রানওয়ের দিকে যাওয়ার সময় হঠাৎ টায়ার ফেটে যায়। টায়ার ফেটে বিমানটি ট্যাক্সিওয়েতে আটকে যায়। ট্যাক্সিওয়েতে বিমান আটকে থাকায় বিকেল ৪টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়েতে বিমান চলাচল বন্ধ হয়ে যায়। রানওয়ে বন্ধ থাকায় যাত্রীবাহী ফ্লাইট পরিষেবাও ব্যাহত হয়েছে।

নির্ধারিত ফ্লাইটের আগেই টায়ার ফেটে যায়

নৌবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, বিমানটি একটি রুটিন ফ্লাইটের আগে ট্যাক্সিওয়েতে ছিল যখন এর টায়ার ফেটে যায়। ফায়ার ব্রিগেড এবং অন্যান্য পরিষেবার কর্মীদের সঙ্গে সঙ্গে সেখানে পাঠানো হয়। ঘটনার পর একজন পাইলটসহ বিমানটিকে ট্যাক্সিওয়ে থেকে সরিয়ে নেওয়া হবে। কর্মকর্তারা ঘটনার সময় প্রকাশ করেননি।

ডাবোলিম বিমানবন্দর নৌ ঘাঁটির অংশ

প্রকৃতপক্ষে, দক্ষিণ গোয়া জেলায় অবস্থিত ডাবোলিম বিমানবন্দরটি নৌ ঘাঁটি আইএনএস হান্সের অংশ। এই সুবিধা দিনের নির্দিষ্ট সময়ে নৌ বিমান দ্বারা ব্যবহার করা হয়। দুর্ঘটনার পর বিমানবন্দরে কিছুক্ষণ বিশৃঙ্খলার সৃষ্টি হয়। অনেক যাত্রীবাহী বিমান দেরিতে ছাড়তে বাধ্য হয়।

বিকাল ৪টা পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা ছিল

ডাবলিম বিমানবন্দরের পরিচালক এসভিটি ধনঞ্জয় জানিয়েছেন, ঘটনার ফলে বিকাল ৪টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়ে চলাচলের জন্য বন্ধ রাখা হয়েছে। ১০টি ফ্লাইটের পরিষেবা ক্ষতিগ্রস্ত হয়েছে। কিছু ফ্লাইট মোপা মনোহর আন্তর্জাতিক বিমানবন্দরে ডাইভার্ট করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!